বিজ্ঞাপন

শিক্ষকদের সব ধরনের ঋণের কিস্তি ৩০ জুন পর্যন্ত স্থগিতের অনুরোধ

April 25, 2020 | 11:21 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: প্রাথমিক শিক্ষায় দায়িত্বরত শিক্ষক ও কর্মকর্তাদের সব ধরনের ঋণের কিস্তি আগামী ৩০ জুন পর্যন্ত স্থগিত রাখার জন্য সরকারি ব্যাংকগুলোতে অনুরোধ জানানো হয়েছে।

বিজ্ঞাপন

সম্প্রতি এই অনুরোধ জানিয়ে সোনালী ব্যাংক, পূবালী ব্যাংক, জনতা ব্যাংক, অগ্রণী ব্যাংক ও কৃষি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকের কাছে চিঠি পাঠানো হয়েছে।

প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক (ডিজি) মো. ফসিউল্লাহ স্বাক্ষরিত এক চিঠিতে বলা হয়েছে, বর্তমান পরিস্থিতিতে অনেকে সেসব ঋণের কিস্তি পরিশোধ করতে পারছেন না। এ কারণে আগামী ৩০ জুন পর্যন্ত কিস্তি স্থগিত রাখার জন্য ব্যাংক কর্তৃপক্ষকে সুপারিশ করা হচ্ছে।

এ বিষয়ে ফসিউল্লাহ বলেন, ‘প্রাথমিক শিক্ষায় যুক্ত অনেক শিক্ষক ও কর্মকর্তা ব্যাংক থেকে বিভিন্ন কারণে ঋণ নিয়েছেন। করোনা পরিস্থিতির কারণে কিস্তি দেওয়াটা তাদের জন্য কঠিন হয়ে পড়েছে। এজন্য সরকারি ব্যাংকগুলোতে কিস্তি স্থগিতের সুপারিশ করা হয়েছে।’ উল্লিখিত সময়ের পর শিক্ষক, কর্মকর্তারা নিয়মিতভাবে ঋণের কিস্তি পরিশোধ করবেন বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

উল্লেখ্য, মার্চের ১৮ তারিখ থেকে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান করোনা সংক্রমণ রোধে বন্ধ করে দেওয়া হয়েছে। এর মধ্যে প্রাথমিক বিদ্যালয়গুলো ঈদ পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সারাবাংলা/টিএস/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন