বিজ্ঞাপন

ঢাকায় ১১৬টি ট্রাকে চলছে টিসিবির পণ্য বিক্রি

April 27, 2020 | 8:19 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রমজান উপলক্ষে ন্যায্যমূল্যে পণ্য বিক্রি করছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। বর্তমানে নগরী ঢাকাতেই ১১৬টি ট্রাকে এই বিক্রি কার্যক্রম চলছে। আর সারাদেশে ৫০৫টি ট্রাকে টিসিবির পণ্য বিক্রি হচ্ছে। প্রতিটি ট্রাক সেলেই ক্রেতাদের ভিড় রয়েছে। করোনায় কিছুটা মানা হচ্ছে স্বাস্থ্যবিধিও।

বিজ্ঞাপন

সোমবার (২৭ এপ্রিল) টিসিবি’র কর্মকর্তা ও সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে এসব তথ্য জানা গেছে।

জানতে চাইলে টিসিবির মুখপাত্র হুমায়ুন কবির সারাবাংলাকে বলেন, ‘১ এপ্রিল থেকে রমজানের পণ্য বিক্রি শুরু হয়েছে। শুরুতে ঢাকায় ৫০ থেকে ৬০টি ট্রাকে এই বিক্রি চলছিল। বাড়তে বাড়তে তা এখন ১১৬টি তে দাঁড়িয়েছে। এরমধ্যে ঢাকা সিটি এলাকায় ৯৯টি ও সিটির বাইরে ১৭টি ট্রাকে টিসিবির পণ্য বিক্রি হচ্ছে। বর্তমানে ঢাকার ২০০ স্থানে টিসিবির পণ্য বিক্রি চলছে। একদিন অন্তর অন্তর ওই স্থানগুলোতে টিসিবি’র ট্রাক দাঁড়াচ্ছে। আর সারাদেশে এখন ৫০০টি ট্রাকে পণ্য বিক্রি চলছে। রমজানে নতুন করে টিসিবির ট্রাকে আবারও পেঁয়াজ যুক্ত হয়েছে। প্রতি কেজি পেঁয়াজ ৩৫ টাকা করে বিক্রি হচ্ছে।’

এদিকে, টিসিবির প্রতিটি ট্রাকেই এখন ক্রেতাদের উপচে পড়া ভিড় থাকছে। সোমবার সচিবালয় গেইট, প্রেসক্লাব গেইট ও পুরানা পল্টনে টিসিবির ট্রাকগুলোতে ক্রেতাদের ভিড় দেখা গেছে। কারওয়ান বাজারেও ছিল একই অবস্থা। এখানে স্বাস্থ্যবিধি মেনে নিরাপদ দূরত্ব বজায় রেখে টিসিবির পণ্য বিক্রি হচ্ছিল।

বিজ্ঞাপন

টিসিবি জানিয়েছে, ট্রাক থেকে চিনি ৫০ টাকা (সর্বোচ্চ ৪ কেজি), মসুর ডাল ৫০ টাকা (সর্বোচ্চ ২ কেজি) ও সয়াবিন তেল ৮০ টাকা লিটার (সর্বোচ্চ ৫ লিটার) দরে কেনা যাবে। এছাড়া ছোলা ৬০ টাকা, খেজুর ১২০ টাকা ও পেঁয়াজ ৩৫ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।
প্রসঙ্গত, রমজান উপলক্ষে বিক্রি কার্যক্রম শুরু হয়েছে ১ এপ্রিল থেকে। ২০ মে পর্যন্ত তা চলার কথা রয়েছে।

নগরীতে টিসিবির পণ্য বিক্রির সম্ভাব্য স্থান- প্রেসক্লাব, সচিবালয় গেট, যাত্রাবাড়ী, ইত্তেফাক মোড়, শান্তিনগর বাজার, শাহজাহানপুর বাজার, খামারবাড়ী ফার্মগেট, মিরপুর ১৪ কচুক্ষেত, মিরপুর-১ মাজার রোড, শ্যামলী মোড়/ন্যাম গার্ডেন, উত্তরা আব্দুল্লাপুর, ভিকারুনেচ্ছা ১০ নং গেইট/ইস্টার্ন গাউজিং গেইট, বেগুনবাড়ী, মতিঝিল সরকারি কলোনি, ভাষানটেক বাজার, মধ্য বাড্ডা, পলাশী/ছাপড়া মসজিদ, জিগাতলা/ধানমন্ডি সরকারি কলোনী, রামপুরা বাজার, মাদারটেক/নন্দীপাড়া/কৃষি ব্যাংকের সামনে, আদাবর/মনসুরাবাদ, বাংলা কলেজ, শাহ সাহেব মাঠ আজিমপুর বটতলা, আশকোনা হাজী ক্যাম্প, বাসাবো বাজার, আজমপুর, ডিসি অফিস, সাতারকুল, বাংলাদেশ ব্যাংক, মিরপুর-২/১২, মাতুয়াল/সিদ্ধিরগঞ্জ, ইসিবি/কালসি, গাবতলী/টেকনিক্যাল, কাপ্তান বাজার, সোয়ারীঘাট/নবাবগঞ্জ সেকশন, বনশ্রী বাজার, কলমিলতা বাজার, কারওয়ানবাজার, দিলকুশা, মেরাদিয়া বাজার, নিপ্পন বটতলা, খিলগাঁও তালতলা, মুগদা, নিউমার্কেট, টঙ্গীবাজার, শণির আখড়া, বছিলা, কামরাঙ্গীর চর লোহার পুল, সারুলিয়া বাজার, গঙ্গী বাজার, ৬০ ফিট ভাঙ্গা মসজিদ, গুলিবাগ খোকন কমিউনিটি সেন্টার, গুলশান ভাটারা বাজার, সাভার বাজার, আনন্দ সিনেমা হল, মগবাজার ফরচুন মার্কেট, হাতিরপুল বাজার, মালিবাগ বাজার, উত্তর বাড্ডা বাজার ও খিলক্ষেত বাজার।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন