বিজ্ঞাপন

বসুন্ধরায় করোনা হাসপাতালের নির্মাণ কাজ শেষ আগামী সপ্তাহে

April 27, 2020 | 9:03 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশের করোনা পরিস্থিতি বিবেচনায় নিয়ে অস্থায়ীভাবে বসুন্ধরা কনভেনশন সেন্টারে ‘ফিল্ড হাসপাতাল’ নির্মাণ করছে সরকারের জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর। সোয়া দুই লাখ বর্গফুট জায়গায় দুই হাজার বেডের এই বৃহৎ করোনা হাসপাতালের নির্মাণ কাজ শেষ হবে আগামী সপ্তাহে।

বিজ্ঞাপন

সোমবার (২৭ এপ্রিল) রাজধানীর পূর্বাচল সড়কের পাশে ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টার বসুন্ধরা ‍ঘুরে দেখা গেছে, হাসপাতালের সরঞ্জামাদিতে ভরে গেছে আগের ট্রেড সেন্টার। বিশাল সামিয়ানার নিচে এখন হাসপাতালের শত শত বেড। সেইসঙ্গে পাশের আরও তিনটি বিশাল হল এখন করোনা আইসোলেশন সেন্টারে ‍রূপান্তর করা হচ্ছে।

জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের নির্বাহী প্রকৌশলী মাসুদুল আলম জানান, করোনা চিকিৎসার জন্য ২ হাজার ১৩ শয্যার হাসপাতাল ও ৭১ শয্যার আইসিইউ করা হচ্ছে এখানে। একটি স্ট্যান্ডার্ড হাসপাতালে যা থাকে, এখানে তার সবই আনা হয়েছে। গত ১৩ এপ্রিল থেকে নির্মাণ শুরু হয়ে এখন বেশিরভাগ কাজ শেষ। আগামী ৩০ এপ্রিলের মধ্যে সব কাজ শেষ হবে বলে মনে করেন তিনি।

জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর সূত্র জানায়, রাতদিন চলছে কাজ। সাজানো হচ্ছে ফার্নিচার। বানানো হচ্ছে চিকিৎসক ও নার্সদের বসার কক্ষ। নির্মাণাধীন এই হাসপাতালে আসবাবপত্র, বিদ্যুতের সঞ্চালন লাইন, এয়ারকন্ডিশনিং, টয়লেট ও অন্য পরিষেবার কাজ প্রায় শেষ।

বিজ্ঞাপন

উল্লেখ্য, করোনা আক্রান্তদের চিকিৎসাসেবা দিতে সরকারকে আইসিসিবি ব্যবহার করতে দিয়েছে বসুন্ধরা গ্রুপ।

সারাবাংলা/এসএ/পিটিএম

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন