বিজ্ঞাপন

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের পুলিশ ব্যারাক লকডাউন

April 27, 2020 | 11:42 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: মানবতাবিরোধী অপরাধের বিচারে গঠিত আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের নিরাপত্তার দায়িত্বে থাকা তিন পুলিশ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় পুলিশ ব্যারাকটি লকডাইন করা হয়েছে। তিনজনই আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন)-এর সদস্য।

বিজ্ঞাপন

জানা যায়, গত শুক্রবার প্রথমে একজনের মধ্যে করোনা পজেটিভ পাওয়া যায়। পরে তার সংস্পর্শে থাকা আরও চারজনকে পরীক্ষা করে তার মধ্যে থেকে দুইজনের পজেটিভ পাওয়া যায়। তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ট্রাইব্যুনালের ওই ব্যারাকের দায়িত্বে থাকা এসআই হাদিসুর রহমান বিষয়টি নিশ্চিত করে সারাবাংলাকে জানান, আমাদের এখানে কয়েকজনের মধ্যে করোনা পজেটিভ পাওয়ায় তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ব্যারাকটি লকডাউন করা হয়েছে।

তিনি জানান, এরই মধ্যে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য এখানে ছয়টি ব্যারাক তৈরি করা হয়েছে। এখান থেকে কাউকে বাহিরে যেতে দেওয়া হচ্ছে না। বাইরে থেকে কেউ এখানে আসতেও পারবে না। যারা সুস্থ রয়েছেন তারা সামাজিক দূরত্ব বজায় রেখে দায়িত্ব পালন করছেন।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে একজন চেয়ারম্যান (বিচারপতি), দুইজন সদস্য (বিচারপতি), রেজিস্টার অফিস, এজলাস কক্ষ, হাজতখানা, অস্ত্রাগার, দুটি গেট, প্রসিকিউশন কার্যালয়সহ সার্বিক নিরাপত্তার দায়িত্বে রয়েছে পুলিশের তিন সংস্থা। এরমধ্যে ডিএমপি পুলিশের ১২ জন, এসবির ৪১ জন ও এপিবিএনের ৭০ জন সদস্য বিভিন্ন শিফটে দায়িত্বে রয়েছেন।

সারাবাংলা/এজেডকে/এমআই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন