বিজ্ঞাপন

কারওয়ান বাজারে দ্বিগুণ দামে পণ্য বিক্রি, ২ লাখ টাকা জরিমানা

April 28, 2020 | 9:18 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর কারওয়ান বাজারে পেঁয়াজ, আলু, আদাসহ বিভিন্ন নিত্যপণ্য অস্বাভাবিক বেশি দামে বিক্রি করার অভিযোগে ১১ প্রতিষ্ঠানকে দুই লাখ ২০ হাজার টাকা জরিমানা করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ভ্রাম্যমাণ আদালত।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৮ এপ্রিল) ১২টায় শুরু হওয়া অভিযান চলে বিকেল ৪টা পর্যন্ত। বাণিজ্য মন্ত্রণালয়, বিএসটিআই ও কৃষি বিপণন অধিদফতরের সমন্বয়ে অভিযান পরিচালনা করেন র‌্যাব-৩-এর নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু।

অভিযান শেষে পলাশ কুমার বসু সারাবাংলাকে বলেন, ‘সরকার নির্ধারিত মূল্যের চেয়েও দ্বিগুণ-তিনগুণ বেশি দামে পেঁয়াজ, রসুন, আদা ও আলু বিক্রি করছিল কারওয়ান বাজারের বেশ কয়েকজন আড়তদার। কৃষি বিপণন অধিদফতর প্রতিনিয়ত খুচরা এবং পাইকারি পণ্যের সর্বোচ্চ মূল্য নির্ধারণ করে দিলেও সেটা মানছিল না এখানকার ব্যবসায়ীরা। তাছাড়া পণ্যের মূল্য তালিকা টাঙানোর কথা থাকলেও সেটা ছিল না। এসব অপরাধে ১১ প্রতিষ্ঠানকে দুই লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সেইসঙ্গে তাদের সতর্ক করা হয়েছে। যদি সতর্ক না হয় এরপর জেল-জরিমানা দেওয়া হবে।’

অভিযান চলাকালে কিছু মানুষ পেঁয়াজসহ নিত্যপণ্য কিনতে এসেছিল। এসময় তারা ন্যায্যমূল্যে সেসব পণ্য কিনতে পেরেছে। অভিযানের খবর পেয়ে অনেক ব্যবসায়ী প্রতিষ্ঠান বন্ধ করে পালিয়েছে। আগামীকাল থেকে অভিযান আরও বড় পরিসরে চালানো হবে বলে জানান র‌্যাবের এই ম্যাজিস্ট্রেট।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন