বিজ্ঞাপন

৪ মে থেকে অনুশীলন করতে পারবেন মেসিরা

April 29, 2020 | 6:13 pm

স্পোর্টস ডেস্ক

ইউরোপের দেশগুলোতে করোনাভাইরাসের প্রাদুর্ভাব দিনে দিনে কমে আসছে। যাতে লকডাউনও শিথিল হচ্ছে। এভাবে চলতে থাকলে অল্প দিনের মধ্যে হয়তো খেলাধুলাও মাঠে ফিরবে। এদিকে, স্পেনের পেশাদার অ্যাথলেটদের আগামী ৪ মে থেকে অনুশীলনে ফেরার অনুমতি দিয়েছে দেশটির সরকার। অর্থাৎ চাইলে অন্যান্য খেলোয়াড়দের সঙ্গে আগামী সপ্তাহ থেকে অনুশীলনে নামতে পারবেন জনপ্রিয় স্প্যানিশ লা লিগার ফুটবলাররা।

বিজ্ঞাপন

এক ভাষণে এই ঘোষণা দেন স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ। তবে অনুশীলনে অবশ্যই চিকিৎসকদের পরামর্শ মানতে হবে বলে উল্লেখ করেছেন তিনি।

স্প্যানিশ প্রধানমন্ত্রী বলেন, '৪ মে থেকে পেশাদার অ্যাথলেটরা এককভাবে অনুশীলন শুরু করতে পারবে। জিরো ফেসের অধীনে পেশাদার ও ফেডারেশন অ্যাথলেটরা পেশাদারি লিগের অনুশীলন এককভাবে শুরু করতে পারবে। মাঝারি মানের অনুশীলনের জন্য অবশ্যই নিরাপত্তা কিট পরিধান করে অনুশীলনে যেতে হবে।’

বিজ্ঞাপন

করোনা পরিস্থিতি ধীরে ধীরে উন্নতি হওয়ার কারণে ধাপে ধাপে দেশের সার্বিক পরিস্থিতি স্বাভাবিক করতে চাইছে স্পেন সরকার। প্রথম ধাপে স্বল্প পরিসরে দোকানপাট, বিভিন্ন প্রতিষ্ঠান খুলে দেওয়া হবে। যোগাযোগ ব্যবস্থা কিছুটা শিথিল করা হবে। ধাপে ধাপে এসবের পরিক্রমা বাড়ানো হবে।

উল্লেখ্য, এখন পর্যন্ত স্পেনে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ২ লাখ ৩৬ হাজারের বেশি। মারা গেছেন প্রায় ২৪ হাজার মানুষ।

সারাবাংলা/এসএইচএস/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন