বিজ্ঞাপন

ডালপট্টিতে দাম বেশি রাখায় ৩ দোকানিকে ৪০ হাজার টাকা জরিমানা

April 30, 2020 | 4:07 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বেশি দামে পণ্য বিক্রি এবং মূল্যতালিকা প্রদর্শন না করার অপরাধে তিন দোকান মালিককে ৪০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। বৃহস্পতিবার (৩০ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত রাজধানীর চকবাজারের ডালপট্টি এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়।

বিজ্ঞাপন

অভিযানে নেতৃত্ব দেন সংস্থাটির সহকারী পরিচালক আবদুল জব্বার মন্ডল। তিনি বলেন, ‘বাণিজ্য মন্ত্রণালয়ের মোবাইল টিম নিয়ে চকবাজারের ডালপট্টি এলাকায় অভিযান পরিচালনা করি। অভিযারে ডালের মূল্যতালিকা যথাযথভাবে প্রদর্শন না করে ইচ্ছামত দাম নেওয়ার অপরাধে মহিউদ্দিন স্টোরকে ১০ হাজার টাকা, মেসার্স রাজ্জাক বিতানকে ২০ হাজার টাকা, মেসার্স আজাদ ট্রেডার্সকে ১০ হাজার টাকাসহ ৩ প্রতিষ্ঠানকে ৪০ হাজার টাকা জরিমানা করি।’

বাজারে পর্যাপ্ত ডালের মজুদ রয়েছে এবং দামও নিম্নমুখী বলেও জানান তিনি।

সরেজমিনে দেখা যায় দেশি মুসুরির ডাল ক্রয়মূল্য ১১৮ টাকা, বিক্রয়মূল্য ১১৮ টাকা; বোল্ডার মসুরি ক্রয়মূল্য ৮৫ টাকা, বিক্রয়মূল্য ৮৬ টাকা; ফাটি মসুরি ক্রয়মূল্য ৭৯ টাকা, বিক্রয়মূল্য ৮০ টাকা; এংকার ডাল ক্রয়মূল্য ৪১ টাকা, বিক্রয়মূল্য ৪২ টাকা; ডাবলি ক্রয়মূল্য ৩৮.৫০ টাকা, বিক্রয়মূল্য ৩৯ টাকা; বুটের ডাল ক্রয়মূল্য ৬৯ বিক্রয়মূল্য ৭০ টাকা; ছোলা ক্রয়মূল্য ৬৮ টাকা, বিক্রয়মূল্য ৭০ টাকা দরে বিক্রি হচ্ছে।

বিজ্ঞাপন

এ সময় নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যতালিকা যথাযথভাবে প্রদর্শন করা, প্রদর্শনকৃত মূল্য অপেক্ষা অধিক মূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রি থেকে বিরত থাকা, ওজন কম না দেওয়া, রমযানকে কেন্দ্র করে অতি মুনাফা লাভ থেকে বিরত থাকার জন্য ব্যবসায়ীদের নির্দেশনা দেওয়া হয়েছে।

এ ধরণের অভিযান প্রতিদিন অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচ/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন