বিজ্ঞাপন

মার্কিন প্রেসিডেন্ট হিসেবে বাইডেনকে চায় চীন: ট্রাম্প

April 30, 2020 | 4:30 pm

আন্তর্জাতিক ডেস্ক

নভেম্বরে অনুষ্ঠেয় যুক্তরাষ্ট্রের নির্বাচনে ডেমোক্রেট দলের প্রার্থী জো বাইডেনকে যে কোনো মূল্যে প্রেসিডেন্ট হিসবে চায় চীন। বুধবার (২৯ এপ্রিল) ওভাল অফিস থেকে বার্তাসংস্থা রয়টার্সের সঙ্গে একান্ত সাক্ষাৎকারে এ দাবি করেছেন রিপাবলিকান দল থেকে নির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

বিজ্ঞাপন

ওই সাক্ষাৎকারে ট্রাম্প বলেন, প্রেসিডেন্ট নির্বাচনে দ্বিতীয় দফায় তার সুনিশ্চিত বিজয়কে বাধাগ্রস্ত করতে উঠে পড়ে লেগেছে চীন। কিন্তু, তিনিও দমবার পাত্র নন, এর উচিত জবাব তৈরি আছে।

এর আগে, নভেল করোনাভাইরাসের কারণে সৃষ্ট বিশ্বমহামারি কোভিড-১৯ এর ব্যাপক বিস্তৃতির জন্য চীনকে দায়ি করেছিলেন ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেন, যুক্তরাষ্ট্রে ৬০ হাজারেরও বেশি মানুষের মৃত্যু এবং অর্থনৈতিক অচলাবস্থা সৃষ্টির মাধ্যমে মূলতঃ তার বিজয় ঠেকানোর নীল নকশা বাস্তবায়নের চেষ্টা করা হচ্ছে।

এদিকে নভেল করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সময়মতো পদক্ষেপ না নেওয়ার অভি্যোগ প্রত্যাখান করে ট্রাম্প বলেন, চীনেরই উচিত ছিল আরও দ্রুত বিশ্ববাসীকে করোনাভাইরাসের ব্যাপারে জানানো। কিন্তু, তারা তা না করে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, চীনের ওপর তিন যে চাপ তৈরি করেছেন, তা সহ্য করতে না পেরেই চীন এখন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে বাইডেনকে চাইছে।

এছাড়াও, সাক্ষাৎকারের শেষভাগে মার্কিন নৌ বাহিনীর ধারণ করা অজানা উড়ন্ত বস্তুর (ইউএফও) ভিডিও, যা পেন্টাগনের পক্ষ থেকে প্রকাশ করা হয়েছে, তা দেখে ডোনাল্ড টাম্প অভিভূত হয়েছেন বলে জানান।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন