বিজ্ঞাপন

নারী ‘সেজে’ ফেসবুকে ছড়ানো হতো গুজব, ২ যুবক গ্রেফতার

May 1, 2020 | 5:33 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নারী সেজে মিথ্যা সংবাদ ও গুজব ছড়ানোর অভিযোগ দুই জনকে গ্রেফতার করেছে চাঁদপুর জেলার পুলিশ। গ্রেফতারকৃতরা হলো- মামুন হোসেন রুবেল ও শাহপরান আলম খান রাব্বি।

বিজ্ঞাপন

শুক্রবার (১ মে) বিকেলে পুলিশ সদর দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন গণমাধ্যম শাখার পুলিশের সহকারী মহাপরিদর্শক সোহেল রানা। বৃহস্পতিবার রাতে তাদের গ্রেফতার করা হয় বলে জানান তিনি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জেরিন আফরিন রুমা নামের একটি অ্যাকাউন্ট থেকে গত ২৯ এপ্রিল ভোর ৪টা ০৭ মিনিটে ফেসবুকে একটি পোস্ট দেওয়া হয়। তাতে বলা হয়, ‘ফরিদগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ত্রাণ দেওয়ার কথা বলে এক তরুণীকে ধর্ষণ করেছেন’। পোস্টটি দেখার পর বিষয়টি নিয়ে তদন্তে নামে চাঁদপুর জেলা পুলিশ ও বাংলাদেশ পুলিশের সাইবার টিম। কিন্তু, বিষয়টি আঁচ করতে পেরে পোস্টকারি ভুল স্বীকার করেন এবং ক্ষমা প্রার্থনা করে আরেকটি পোস্ট দেন।

সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করে মিথ্যা তথ্য কিংবা গুজব ছড়ানো আইনত দণ্ডনীয় অপরাধ উল্লেখ করে বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এর মাধ্যমে একজন পুলিশ কর্মকর্তাকে সামাজিকভাবে বিতর্কিত করে তার ব্যক্তিগত ও পারিবারিক সুনাম নষ্ট করা হয়েছে। করোনাকালে গুরুত্বপূর্ণ সময়ে জনগণের জন্য পুলিশের সেবাধর্মী কার্যক্রমকে বাধাগ্রস্ত করারও প্রয়াস এটি। যে কোনো গঠনমূলক সমালোচনা ও সঠিক অভিযোগের ক্ষেত্রে তাৎক্ষণিক ব্যবস্থা নিতে কখনো কার্পণ্য করেনি বাংলাদেশ পুলিশ এবং করবেও না। পাশাপাশি, গুজব রটিয়ে ও মিথ্যাচার করে মানুষকে বিভ্রান্ত করা ও জনস্বার্থবিরোধী যে কোনো কাজের ক্ষেত্রে বাংলাদেশ পুলিশের কঠোর আইনি অবস্থান অব্যাহত থাকবে।

বিজ্ঞাপন

ইতোমধ্যেই অভিযান চালিয়ে জেরিন আফরিন রুমা নামের অ্যাকাউন্টটির প্রকৃত ব্যবহারকারীসহ দুই জনকে আটক করেছে পুলিশ। এ ব্যপারে ফরিদগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুর রকিব বাদি হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন বলেও জানানো হয় বিজ্ঞপ্তিতে।

সারাবাংলা/এসএইচ/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন