বিজ্ঞাপন

শিক্ষার্থীদের বেতন মওকুফ চেয়ে সরকারের কাছে আবেদন

May 4, 2020 | 4:54 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাভাইরাস পরিস্থিতিতে সারাদেশের সব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাসিক বেতন মওকুফ চেয়ে সরকারের কাছে আবেদন করেছেন সুপ্রিম কোর্টের দুই আইনজীবী।

বিজ্ঞাপন

সোমবার (৪ মে) ল’ অ্যান্ড লাইফ ফাউন্ডেশনের পক্ষে ব্যারিস্টার মো. হুমায়ন কবির পল্লব ও ব্যারিস্টার মোহাম্মদ কাউসার শিক্ষা সচিব বরাবর এ আবেদন করেন।

আবেদনে বলা হয়, করোনা পরিস্থিতি অত্যন্ত ভয়ানক এবং দুর্যোগপূর্ণ অবস্থায় পতিত হয়েছে। প্রধানমন্ত্রী বিভিন্ন প্রণোদনা ঘোষণা করেছেন। একই সাথে দেশের সাধারণ ছুটি চলছে দীর্ঘদিন যাবৎ। শিক্ষা প্রতিষ্ঠান সবকিছু বন্ধ করে দেয়া হয়েছে। আয়-রোজগার বন্ধ রয়েছে অধিক সংখ্যক মানুষের।

‘এ অবস্থায় বিনীতভাবে অনুরোধ করছি জনস্বার্থে বিষয়টি ভেবে দেখার জন্য যাতে আমাদের দেশের শিক্ষাপ্রতিষ্ঠানও বেঁচে থাকে এবং একই সাথে শিক্ষার্থী-অভিভাবকরা যেন এই দুর্যোগময় মুহূর্তে আর্থিক অনটনের মধ্যে তাদের কিছুটা উপশম হয়। কাজেই সকল সরকারি বেসরকারি স্কুল-কলেজ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছ থেকে আদায়যোগ্য মাসিক বেতনের অর্ধেক পরিমাণ মওকুফ করার জন্য বিনীত অনুরোধ করছি। না হলে এদেশের সাধারণ কোটি কোটি মানুষের দাঁড়ানোর কোন জায়গা থাকবে না যেহেতু তারা ভীষণ বিপদের মধ্যে আছে’, বলা হয় আবেদনে।

বিজ্ঞাপন

এছাড়া আবেদনে বিষয়টি বিবেচনা করে আগামী এক সপ্তাহের মধ্যে আবেদনকারীকে জানানোর জন্যও এতে অনুরোধ করা হয়েছে।

সারাবাংলা/এজেডকে/এমও

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন