বিজ্ঞাপন

কুয়েতের ক্যাম্পে থাকা আরও এক বাংলাদেশির মৃত্যু

May 5, 2020 | 3:43 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: দেশে ফেরার অপেক্ষায় থাকা কুয়েতের ক্যাম্পে আরেক বাংলাদেশির মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তির নাম আমরান (৪৩)। বাড়ি চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলার পূর্ব কাশিরগঞ্জ গ্রামে। ক্যাম্পে অবস্থানরত বাংলাদেশি শ্রমিকেরা বলছেন ওই ব্যক্তি স্ট্রোক করেছিলেন। বিনা চিকিৎসায় তিনি মারা গেছেন। মৃত্যুর ঘটনার পর থেকে দেশে ফেরার জন্য ক্যাম্পে ক্যাম্পে বিক্ষোভ করেছে বাংলাদেশি শ্রমিকেরা।

বিজ্ঞাপন

সোমবার (৪ এপ্রিল) ক্যাম্পে অবস্থান করে গণমাধ্যমে পাঠানো ভিডিও বার্তায় এ তথ্য দিয়েছেন বাংলাদেশি শ্রমিকেরা। তারা বলেন সোমবার ওই শ্রমিকের মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে দেশে ফেরার দাবিতে অন্য শ্রমিকেরা বিক্ষোভ করলে কুয়েতের পুলিশ টিয়ারসেল নিক্ষেপ করে।

বিজ্ঞাপন

জানা যায়, গত এপ্রিল মাসে সেখানে অবৈধ অভিবাসীদের কুয়েত ছাড়ার জন্য সময়সীমা নির্ধারণ করে সাধারণ ক্ষমা ঘোষণা করে কুয়েত সরকার। প্রায় সাড়ে ৪ হাজার অবৈধ অভিবাসী বাংলাদেশি সাধারণ ক্ষমার আবেদন করেছেন। রাজধানী কুয়েত সিটির বাইরে আব্দালীয়া, সেবদি, মাঙ্গাফ ও কসর এই চারটি ক্যাম্পে তাদের রাখা হয়েছে। বাংলাদেশিরা অভিযোগ করেছেন, বিভিন্ন ক্যাম্পে তারা মানবেতর জীবনযাপন করছেন। দুই সপ্তাহেরও বেশি সময় ধরে ক্যাম্পে থাকার পরেও কবে তারা দেশে ফিরবেন সেটি অনিশ্চিত। কেউ তাদের খোঁজ খবরও করছে না। ফলে সামাজিক যোগাযোগের মাধ্যমে তারা তাদের ক্ষোভের কথা জানানোর পাশাপাশি ঢাকায় সাংবাদিকদের কাছেও নানা ভিডিও পাঠাচ্ছেন।

এর আগে ২ এপ্রিল কুমিল্লার রবিউল ইসলাম নামের আরেক বাংলাদেশি আব্দলিয়া ক্যাম্পে মৃত্যুবরণ করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ জেআর/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন