বিজ্ঞাপন

দু’মাস পর ফিরলেন রোনালদো

May 5, 2020 | 3:30 pm

স্পোর্টস ডেস্ক

মহামারি করোনার প্রভাব ইতালি স্পেনজুড়ে কিছুটা কমতে শুরু করেছে। আর তাতেই লকডাউন শিথিল করার সিদ্ধান্ত নিচ্ছে ইতালি। সেই সঙ্গে পেশাদার ফুটবলও মাঠে ফেরার সম্ভবনা দেখা দিয়েছে। ইতালিয়ান সরকার খেলোয়াড়দের অনুশীলনে ফেরার অনুমতি প্রদান করেছেন। আর জুভেন্টাসের অনুশীলনে যোগ দিতে প্রায় দুই মাস পর নিজ শহর মাদেইরা থেকে ইতালির তুরিনের ফিরলেন ক্রিস্টিয়ানো রোনালদো।

বিজ্ঞাপন

গত ৯ মার্চ করোনাভাইরাসের আবির্ভাবের কারণে ইতালিয়ান ফুটবল স্থগিত ঘোষণা করা হয় অনির্দিষ্টকালের জন্য। আর এরপর থেকেই হোম কোয়ারেনটাইনে সময় কাটিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো এবং তার পরিবার। এর আগে জুভেন্টাসের বেশ কয়েকজন ফুটবলার করোনাভাইরাস পরীক্ষায় পজিটিভ হয়। যাদের মধ্যে পাওলো দিবালা, ড্যানিয়েল রুগানি ও ব্লাইসে মাতুইদির নামও রয়েছে। এরপরেই ইতালি ছেড়ে নিজ শহর মাদেইরাতে পাড়ি জমিয়েছিলেন রোনালদো।

ইতালিতে কিছুটা স্বাভাবিক অবস্থা নেমে আসায় অনুশীলনের অনুমতি দেওয়া হয় সিরি আ’র ক্লাবগুলোকে। সেদেশের সরকারের অনুমতি সাপেক্ষে ৪ মে থেকে খেলোয়াড়রা এককভাবে অনুশীলনে ফিরতে পারবে খেলোয়াড়রা। তবে দলগত অনুশীলনে ফিরতে হলে অপেক্ষা করতে হবে ১১ মে পর্যন্ত। আর জুভেন্টাসের সঙ্গে অনুশীলনে যোগ দিতেই ৪ মে পর্তুগাল ছেড়ে দুই মাস পর ইতালির উদ্দেশ্যে রওনা হন ক্রিস্টিয়ানো রোনালদো।

পর্তুগালের স্থানীয় সংবাদ মাধ্যম জানায়, নিজের ব্যক্তিগত জেট গাল্ফস্ট্রিম জি ২০০ গ্যালাক্সিতে সন্ধ্যা ৭টায় সিআর সেভেন ইতালির পথে রওনা হন।

বিজ্ঞাপন

ইতালিতে ফিরলেও এখনই অনুশীলনে যোগ দিতে পারবেন না রোনালদো। কারণ নিয়মানুযায়ী প্রথম ১৪ দিনের জন্য সেলফ আইসোলেশনে থাকতে হবে জুভেন্টাসের এই তারকা ফুটবলারদকে। আর আইসোলেশন শেষ হলে আগামি ১৮ মে থেকে দলের সঙ্গে অনুশীলনে যোগ দিতে পারবেন রোনালদো।

তবে অনুশীলনে যোগ দেওয়ার আগে ক্রিস্টিয়ানো রোনালদোসহ সকল খেলোয়াড়কে করোনাভাইরাসের পরীক্ষা করা হবে। কেবল পরীক্ষায় উৎরে গেলেই অনুশীলনের অনুমতি দেওয়া হবে খেলোয়াড় এবং কর্মকর্তাদের।

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন