বিজ্ঞাপন

ঢাকায় চিকিৎসাধীন খুমেক চিকিৎসকের অবস্থা স্থিতিশীল

May 6, 2020 | 11:19 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালের ডা. মাসুদ আহমেদের শারীরিক অবস্থা স্থিতিশীল আছে। তিনি বর্তমানে মুগদা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন। তার কোভিড-১৯ নমুনা পরীক্ষা করে নেগেটিভ পাওয়া গেলে তাকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হতে পারে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৫ মে) সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন মুগদা জেনারেল হাসপাতালের নাক-কান-গলা বিভাগের প্রধান ও হাসপাতালের কোভিড-১৯ চিকিৎসক কমিটির সভাপতি অধ্যাপক ডা. মনিলাল আইচ লিটু।

তিনি বলেন, ‘ডা. মাসুদ আহমেদের শারীরিক অবস্থা স্থিতিশীল। তবে পরপর দুইটি নমুনা পরীক্ষায় নেগেটিভ পাওয়া না গেলে আমরা কাউকে হাসপাতাল থেকে ছাড়পত্র দিই না। তাই উনাকে এখনও হাসপাতালে রাখা হচ্ছে। তবে আশা করছি, খুব দ্রুতই নমুনা পরীক্ষার ফলাফল আমরা পেয়ে যাব।’

উল্লেখ্য, ২৩ এপ্রিল খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক (ইউরোলজি বিভাগ) ডা. মাসুদ আহমেদের শরীরে কোভিড-১৯ সংক্রমণ পাওয়া যায়। এরপর তাকে খুলনা ডায়বেটিক হাসপাতালে আইসোলেশনে রাখা হয়েছিল। অবস্থার উন্নতি না হওয়ায় জেলা প্রশাসককে বিষয়টি জানানো হয়। এরপরই সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সিদ্ধান্তে তাকে ঢাকায় আনার ব্যবস্থা করা হয়।

বিজ্ঞাপন

৩০ এপ্রিল রাত ৯টা ২০ মিনিটে ডা. মাসুদকে বহনকারী হেলিকপ্টারটি ঢাকার উদ্দেশে রওনা হয়। রাত ১০টা দিকে ডা. মাসুদকে বিমানবাহিনীর হেলিকপ্টারযোগে রাজধানীর তেজগাঁও পুরাতন বিমানবন্দরে নিয়ে আসা হয়। এর পর সেখান থেকে তাকে মুগদা জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

সারাবাংলা/এসবি/পিটিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন