বিজ্ঞাপন

করোনাকালে নিশো-মেহজাবীনের ‘ওয়েটিং’

May 6, 2020 | 5:21 pm

গত কয়েক বছর যাবত ঈদে আফরান নিশো-মেহজাবীন জুটির অনেক নাটক প্রচারিত হয়। দর্শক প্রিয় এ জুটির নতুন কোন নাটক এ ঈদে আসার খুব একটা সম্ভাবনা নেই। তবে এ করোনাকালে তারা ভক্ত-দর্শকদের জন্য নিয়ে এসেছেন ‘ওয়েটিং’।

বিজ্ঞাপন

স্বল্পদৈর্ঘ্য ‘ওয়েটিং’ পরিচালনা করেছেন কাজল আরেফিন অমি। তবে সাধারণ সময়ের মত শুটিং হয়নি। শিল্পী, কুশলী ও পরিচালক যার যার বাসায় বসে অভিনয় করেছেন কিংবা পরিচালনা করেছেন। দৃশ্য ধারণ হয়েছে শিল্পীদের মোবাইলে।

কাজল আরেফিন অমি বলেন, ‘নিশো ভাই ও মেহজাবিন আপুর সাথে বোঝাপড়া বেশ ভালো। শুটিংয়ের আগে তাদেরকে চিত্রনাট্য পাঠিয়েছিলাম। ফোনে অনেকবার তাদের সাথে চরিত্র নিয়ে আলাপ-আলোচনা করেছি।’

বিজ্ঞাপন

তবে শুটিংয়ের জন্য প্রাকৃতিক আলো ব্যবহার করতে হয়েছে বলে জানালেন অমি। তিনি জানান, শুটিংয়ের আগে শিল্পীরা নানান ফ্রেমে ছবি তুলে পাঠিয়েছিলেন। আমরা ওইভাবেই ফ্রেম ঠিক করে দিয়েছিলাম। তারা সেইভাবেই শুট করে দিয়েছেন আমাদের। ভিডিও এডিটরও তারা বাসায় বসে সম্পাদনার কাজটি করেছেন।

‘ওয়েটিং’-এ মেহজাবীন অন্তি এবং নিশো অমিত চরিত্রে অভিনয় করেছেন। মেহজাবীন জানান, দুদিন লেগেছে শুটিং করতে। কারণ বারবার শুট এনজি হয়ে যাচ্ছিলো। অন্যদিকে নিশো একটি স্ট্যান্ডে মোবাইল বেঁধে শুটিং করেছেন বলে জানান।

বিজ্ঞাপন

সিলভার স্ক্রিন নামক একটি ইউটিউব চ্যানেলের জন্য নির্মিত হয়েছে স্বল্পদৈর্ঘ্যটি। ১০ মিনিট দৈর্ঘ্যের ‘ওয়েটিং’র গল্প এগিয়েছে ফেসবুকে পরিচয় হওয়া দুটো মানুষকে ঘিরে। অনেক চড়াই-উৎরাই পেরিয়ে দুজনে যেদিন সিদ্ধান্ত নেয় দেখা করার, সেদিনই পুরো শহর লকডাউন! মূলত এখান থেকেই সরল গল্পটিতে জটিল একটা বাঁক নেয়।

সারাবাংলা/এজেডএস/

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন