বিজ্ঞাপন

দেশের সব স্কুল-কলেজ ৩০ মে পর্যন্ত বন্ধ

May 6, 2020 | 11:52 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাভাইরাসের সংক্রমণ ঝুঁকি কমাতে দেশের সব স্কুল-কলেজ আগামী ৩০ মে পর্যন্ত বন্ধ থাকবে।

বিজ্ঞাপন

বুধবার (৬ মে) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা (মাউশি) অধিদফতরের মহাপরিচালক ড. সৈয়দ মো. গোলাম ফারুকের সই করা এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়েছে।

আদেশে বলা হয়েছে, এ সময়ে নিজেদের ও অন্যদের করোনাভাইরাসের সংক্রমণ থেকে সুরক্ষার লক্ষ্যে শিক্ষার্থীরা নিজ নিজ বাসস্থানে অবস্থান করবে এবং অভিভাবকরা তা নিশ্চিত করবেন।

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার সময় ষষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীরা নিয়মিতভাবে সংসদ টেলিভিশন, ইউটিউব ও ফেসবুকে প্রচারিত ‘আমার ঘরে আমার স্কুল’ অনুষ্ঠানের শ্রেণি পাঠ গ্রহণ করবে। আর কলেজ পর্যায়ের শিক্ষার্থীদের জন্য কলেজের নিজস্ব ব্যবস্থাপনায় তথ্যপ্রযুক্তি ব্যবহার করে দূরশিক্ষণ পদ্ধতিতে শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখতে বলা হয়েছে অধ্যক্ষদের।

বিজ্ঞাপন

দেশে করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ার পর ১৮ মার্চ থেকে স্কুল-কলেজসহ সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দেয় সরকার। ওই সময় ৩১ মার্চ পর্যন্ত সব শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করা হয়। এরপর ধাপে ধাপে ৯ এপ্রিল, ২৫ এপ্রিল ও ৫ মে পর্যন্ত এই ছুটি বাড়ানো হয়। এবারে ৩০ মে পর্যন্ত ছুটি ঘোষণা করা হলো স্কুল-কলেজে।

এর মধ্যে অবশ্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী সেপ্টেম্বর পর্যন্ত স্কুল-কলেজের ছুটি বাড়ানোর ইঙ্গিত দিয়ে রেখেছেন। গত ২৭ এপ্রিল রাজশাহী বিভাগের জেলাগুলোর প্রশাসনিক কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সঙ্গে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে তিনি বলেন, স্কুল-কলেজ শিক্ষাপ্রতিষ্ঠান একটাও খুলব না। অন্তত সেপ্টেম্বর পর্যন্ত এই স্কুল-কলেজ সবই বন্ধ থাকবে। করোনাভাইরাসের সংক্রমণ যখন থামবে, আমরা তখনই এটা খুলব।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিএস/টিআর

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন