বিজ্ঞাপন

উইলিয়ামসনের সেঞ্চুরিতেও শেষ রক্ষা হলো না নিউজিল্যান্ডের

March 3, 2018 | 3:41 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় ওয়ানডেতে সফরকারী ইংল্যান্ডের মুখোমুখি হয়েছিল স্বাগতিক নিউজিল্যান্ড। কেন উইলিয়ামসনের অপরাজিত ১১২ রানেও শেষমেশ ৪ রানে হারতে হলো স্বাগতিকদের। এই জয়ে সিরিজে ২-১ এগিয়ে গেল সফরকারীরা।

শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৩৪ রান করে সফরকারীরা। জবাবে জয়ে লক্ষ্যে মাঠে নেমে ৮ উইকেট হারিয়ে নিউজিল্যান্ডের সংগ্রহ দাঁড়ায় ২৩০ রানে। স্বাগতিকদের হয়ে সর্বোচ্চ ১১২ রানের ইনিংস খেলেন কেন উইলিয়ামসন।

দলীয় ১২ রানে মার্টিন গাপটিল ৩ রান করে ফিরে গেলে হাল ধরেন কলিন মুনরো ও কেন উলিয়ামসন। এরপর দলীয় ৮০ রানে ব্যক্তিগত ৪৯ রানে কলিন মুনরো আউট হলে ব্যাটিং বিপর্যয়ে পড়ে স্বাগতিক নিউজিল্যান্ড। এরপর শুরু হয় ব্যাটিং বিপর্যয়। দলীয় ১০৩ রানেই হারায় ৬ উইকেট। একপাশ থেকে ম্যাচের হাল ধরা উইলিয়ামসনের সাথে যোগ দেন মিচেল স্যান্টনার। দুজন মিলে ৯৬ রানের জুটি গড়েন।

বিজ্ঞাপন

দলীয় ১৯৯ রানে ব্যক্তিগত ৪১ রানে আউট হয়ে সাজঘরে ফেরেন স্যান্টনার। এরপর ৭ রান যোগ করে টিম সাউদি ফিরে যান দলীয় ২১০ রানে। শেষ ওভারে জয়ের জন্য দরকার ছিল ১৫ রান, উইলিয়ামসনের ছক্কায় শেষ ওভারে ১০ রান তুললে শেষমেশ জয়ের কাছে গিয়ে হারতে হয় স্বাগতিকদের।

ইংল্যান্ডের মঈন আলী সর্বোচ্চ ৩ উইকেট পান। আদিল রশিদ ও ক্রিস ওকস ২টি করে উইকেট নেন।

এর আগে ওয়েলিংটনে টস জিতে শুরুতে ইংলিশদের ব্যাটিংয়ে পাঠায় স্বাগতিকরা। ইংলিশ অধিনায়ক ইয়োন মরগান সর্বোচ্চ ৪৮ রান করেন। বেন স্টোকস ৩৯, জশ বাটলার ২৯ ও মঈন আলী ২৩ রান করেন। নিউজিল্যান্ডের ইস সোদি সর্বোচ্চ ৩টি উইকেট পান। ট্রেন্ট বোল্ট পান ২টি উইকেট। টিম সাউদি ও কলিন ডি গ্র্যান্ডহোম ১টি করে উইকেট তোলেন।

বিজ্ঞাপন

 

সারাবাংলা/এসএন/এএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন