বিজ্ঞাপন

ডিএসইর পরিচালক মিনহাজ মান্নান ইমন গ্রেফতার

May 7, 2020 | 2:35 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা স্টক এক্সচেঞ্জের পরিচালক ও বিএলআই সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক মিনহাজ মান্নান ইমনকে গ্রেফতার করা হয়েছে। রাষ্ট্রবিরোধী প্রচারের অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে র‌্যাবের করা মামলায় বুধবার (৬ মে) রাতে রাজধানীর বনানী থেকে গ্রেফতার করা হয়েছে। ওইদিন রাতেই তাকে রমনা থানায় হস্তান্তর করা হয়।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৭ মে) সকালে তাকে আদালতে পাঠানো হয়েছে বলে বিষয়টি নিশ্চিত করেছেন ডিএসই সূত্র।

এছাড়া ইমনকে ঢাকার বনানী থেকে গ্রেফতার করা হয় বলে গণমাধ্যমকে জানিয়েছেন র‌্যাব-৩-এর সহকারী পুলিশ সুপার আবু জাফর মোহাম্মদ রহমত উল্লাহ।

সূত্র জানায়, একই মামলায় মঙ্গলবার কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর, রাষ্ট্রচিন্তার সদস্য দিদারুল ভূঁইয়া, ব্যবসায়ী মুশতাক গেফতার করা হয়েছে। মামলায় মোট ১১ জনকে আসামি করা হয়েছে।

বিজ্ঞাপন

আসামিরা হচ্ছেন- দিদারুল ভূঁইয়া, আসিফ মহিউদ্দিন, তাসনিম খলিল, সায়ের জুলকারনাইন, আসিফ ইমরান, স্বপন ওয়াহিদ, শাহেদ আলম ও ফিলিপ শুমাখার। আসামিদের মধ্যে আসিফ মহিউদ্দিন একজন ব্লগার, তিনি জার্মানিতে থাকেন, সনিম খলিল থাকেন সুইডেনে ও শাহেদ আলম থাকেন ‍যুক্তরাষ্ট্রে।

সূত্র জানায়, মিনহাজ মান্নান ঢাকা স্টক এক্সচেঞ্জের সদস্য প্রতিষ্ঠান (ব্রোকার) বিএলআই সিকিউরিটিজের প্রধান নির্বাহী কর্মকর্তা। আসামিদের বিরুদ্ধে ফেইসবুক ব্যবহার করে জাতির জনক, মুক্তিযুদ্ধ, করোনাভাইরাস সম্পর্কে গুজব, রাষ্ট্র ও সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করার বিষয়ে অপপ্রচার অস্থিরতা ও বিশৃঙ্খলা সৃষ্টির পাঁয়তারার অভিযোগ আনা হয়েছে।

ফেইসবুকে ‘আই অ্যাম বাংলাদেশি’ পেইজে সম্পৃক্ত হিসেবে গ্রেফতার করা হয়েছে কিশোর, মুশতাক, দিদারুলকে। পেইজ থেকে রাষ্ট্রের সুনাম ও ভাবমূর্তি ক্ষুণ্ন করতে বিভিন্ন পোস্ট দেওয়া হচ্ছিল বলে অভিযোগ আনা হয়েছে। এতে বলা হয়েছে হোয়াটস অ্যাপ ও ফেইসবুক মেসেঞ্জারে কিশোর ও মুশতাকের সঙ্গে তাসনিম খলিল, সায়ের জুলকারনাইন, শাহেদ আলম, আসিফ মহিউদ্দিনের ‘ষড়যন্ত্রমূলক চ্যাটিংয়ের প্রমাণ’ পাওয়ার দাবি করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/এমআই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন