বিজ্ঞাপন

মার্কিন স্বরাষ্ট্রমন্ত্রী মিথ্যার ভান্ডার: চীন

May 7, 2020 | 4:59 pm

আন্তর্জাতিক ডেস্ক

চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের নিয়মিত ব্রিফিংয়ে মার্কিন স্বরাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেওকে মিথ্যার ভাণ্ডার হিসেবে উল্লেখ করা হয়েছে। বুধবার (৬ মে) চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র হুয়া চুন উইং এ কথা বলেন। খবর গ্লোবাল টাইমস।

বিজ্ঞাপন

এর আগে,  যুক্তরাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও বলেছিলেন, চীনের হুবেই প্রদেশের রাজধানী উহানের একটি ল্যাব থেকে ছড়িয়েছে নভেল করোনাভাইরাস।

চীনের ওই মুখপাত্র বলেন, যদি মাইক পম্পেওর কাছে চীনের বিরুদ্ধে কোনো প্রমাণ থাকে তাহলে তিনি যেন তা প্রকাশ করেন। তবে, যুক্তরাষ্ট্রের উচিত হবে মিথ্যা প্রমাণ তৈরিতে সময় নষ্ট না করে, তাদের দেশের মরণাপন্ন মানুষদের দিকে দৃষ্টি দেওয়া।

এদিকে, উহানের ল্যাবরেটরিতে ১৫ বছর ধরে গবেষণা কাজে নিয়োজিত যুক্তরাষ্ট্রভিত্তিক প্রতিবেশ স্বাস্থ্য জোটের প্রধান পিট ডাসযাক বলেছেন, পম্পেওর অভিযোগ সম্পূর্ণ বানোয়াট।

বিজ্ঞাপন

অন্যদিকে চীনের পক্ষ থেকে আরও বলা হয়েছে, নভেল করোনাভাইরাস মোকাবিলায় যুক্তরাষ্ট্রের লুকোচুরির কথা এখন কারও অজানা নয়। যুক্তরাষ্ট্রের প্রস্তুতির ঘাটতি থাকায় ইতোমধ্যে সেখানে ৭০ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। তারপরও তারা নিজেদের স্বাস্থ্য ব্যবস্থার দিকে নজর না দিয়ে চীনের বিরুদ্ধে বানোয়াট অভিযোগের প্রচারণায় ব্যস্ত রয়েছেন।

প্রসঙ্গত, নভেল করোনাভাইরাস সংক্রমণে সৃষ্ট বিশ্বমহামারি কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে বৃহস্পতিবার (৭ মে) পর্যন্ত যুক্তরাষ্ট্রে ১২ লাখ ৬৩ হাজার ২৪৩ জন আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ৭৪ হাজার ৮০৯ জনের। সুস্থ হয়ে নিয়মিত জীবনে ফিরে গেছেন দুই লাখ ১৩ হাজার ১০৯ জন।

সারাবাংলা/একেএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন