বিজ্ঞাপন

ত্রাণ চোরদের গণপ্রতিরোধের আহ্বান সিপিবির

May 7, 2020 | 9:33 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: করোনা সংকটে গরীব ও দুঃস্থ মানুষদের জন্য সরকারি ত্রাণ চুরি-লুটপাটে জড়িতদের গণপ্রতিরোধের আহ্বান জানিয়েছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাধারণ সম্পাদক মো. শাহআলম।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৭ মে) দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে আয়োজিত বিক্ষোভ কর্মসূচিতে সিপিবি নেতা শাহআলম এই আহ্বান জানান। কেন্দ্রঘোষিত কর্মসূচির অংশ হিসেবে সিপিবি, চট্টগ্রাম জেলা শাখার নেতাকর্মীরা শারীরিক দূরত্ব বজায় রেখে বিক্ষোভে অংশ নেন।

শাহআলম বলেন, ‘করোনা নিয়ে চলমান মহাসংকটের মধ্যে নিজস্ব শক্তি-সামর্থ্য এবং বিভিন্ন প্রগতিশীল-বামপন্থী দল ও গণসংগঠনের সহযোগিতা নিয়ে সিপিবি মানুষের জন্য কাজ করে যাচ্ছে। রাষ্ট্রীয়ভাবেও যখন কিছু উদ্যোগ চলছে, তখন একশ্রেণির দানব লুটপাটে নেমে পড়েছে। দুর্গত মানুষের ত্রাণ চুরি করছে, অনুদান আত্মসাৎ করছে। এরা লুটেরা গণশত্রু। এদের গণপ্রতিরোধ করা এখন গণমানুষের প্রধান কর্তব্য।’

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘আরেক দল এই সংকটের মধ্যে কৃককে চালের দাম থেকে বঞ্চিত করছে। গার্মেন্টস খুলে দেওয়া হয়েছে, অথচ শ্রমিকদের বেতনের ৪০ ভাগ কেটে নেওয়া হচ্ছে। দ্রব্যমূল্য বাড়িয়ে দিচ্ছে মুনাফালোভী চক্র। এদের প্রতিরোধ করতে হবে। সব অপশক্তির বিরুদ্ধে সোচ্চার হতে হবে।’

জেলা সিপিবির সম্পাদকমণ্ডলীর সদস্য মো. মছিউদদৌলার সভাপতিত্বে কর্মসূচিতে আরও বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সদস্য মৃণাল চৌধুরী, জেলা কমিটির সাধারণ সম্পাদক অশোক সাহা, সম্পাদকমণ্ডলীর সদস্য মোহাম্মদ জাহাঙ্গীর, কানাইলাল দাশ, অমৃত বড়ূয়া, নুরুচ্ছাফা ভূঁইয়া এবং সদস্য দীলিপ নাথ, রেখা চৌধুরী ও অমিতাভ সেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন