বিজ্ঞাপন

৮০ হাজার পরিবারকে খাদ্যসহায়তা দিয়েছে সমাজসেবা অধিদফতর

May 8, 2020 | 1:42 am

স্টাফ করেসপন্ডেন্ট

করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া রাজধানী ঢাকায় ৯ হাজার ৬৬০ পরিবারসহ সারাদেশে ৮০ হাজার ১৭৮ পরিবারকে খাদ্যসহায়তা দিয়েছে সমাজসেবা অধিদফতর।
বিজ্ঞাপন
মানুষের জীবনযাত্রা স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ কার্যক্রম চলমান থাকবে। বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞাপন
খাদ্যসামগ্রীর প্রতিটি প্যাকেটে ৫ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি ডাল, ১ কেজি পেঁয়াজ, ১লিটার সয়াবিন তেল ও একটি সাবান রয়েছে। সমাজসেবা অধিদফতরের জেলা ও উপজেলা কার্যালয়সমূহের মাধ্যমেও দেশব্যাপী এ কার্যক্রম চলমান রয়েছে। সমাজসেবা অধিদফতর, জাতীয় সমাজকল্যাণ পরিষদ, সমাজসেবা অধিদফতরের কর্মকর্তা-কর্মচারী ও স্বেচ্ছাসেবী সংস্থার অনুদানের সমন্বয়ে খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রম পরিচালিত হচ্ছে।
বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৭ মার্চ থেকে ৭ মে পর্যন্ত সমাজসেবা অধিদফতরের মাঠপর্যায়ের কার্যালয়সমূহ ও সমাজসেবা অধিদফতরের প্রধান কার্যালয়ের মাধ্যমে ঢাকা শহরে ৯ হাজার ৬৬০ পরিবারসহ সারাদেশে ৮০ হাজার ১৭৮ পরিবারকে খাদ্যসহায়তা দেওয়া হয়েছে। কর্মসূচির আওতায় গতকাল বুধবার ও আজ বৃহস্পতিবার ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৪, ৮ ও ১০ নং ওয়ার্ড এলাকার নিম্ন আয়ের শ্রমজীবী-কর্মহীন ২০০ পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।
খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রম তত্ত্বাবধান করেন সমাজসেবা অধিদফতরের পরিচালক (প্রশাসন ও অর্থ)  মো. আবু মাসুদ। বিতরণ করেন সমাজসেবা অধিদফতরের  (প্রশাসন ও অর্থ)  মো. নূরুল হক মিয়া, সহাকারী পরিচালক (গুদাম ও যানবাহন)  মো. ফিরাদুল হক, লিয়াজোঁ অফিসার নূরুল আমিন খান, প্রশাসনিক কর্মকর্তা কায়সার হামি।

সারাবাংলা/এসএইচ/টিসি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন