বিজ্ঞাপন

‘ম্যাশকিন’ উদযাপনের গল্প শোনালেন তাসকিন

May 9, 2020 | 12:49 pm

স্পোর্টস ডেস্ক

২০১৫ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ভারতের বিপক্ষে মাশরাফি বিন মুর্ত্তজা ও তাসকিন আহমেদের সেই অবিস্মরনীয় উদযাপনটা কখনোই ভুলবার মতো নয়। ম্যাচে শিখর ধাওয়ান ও বিরাট কোহলি দ্রুত ফিরে গেলে বিপদে পড়ে ভারত। কিছুক্ষণ পরই তাসকিনের বলে ফিরে যান ইনিংস মেরামতের দায়িত্বে থাকা আজিঙ্কা রাহানেও। এরপরই সেই উদযাপন।

বিজ্ঞাপন

শূন্যে লাফিয়ে শূন্যেই দু’জনার বুকে বুক মেলানোর উদযাপন মুগ্ধ হয়ে দেখেছে ক্রিকেটবিশ্ব। ‘ম্যাশকিন’ বলা হতো এই উদযাপনকে। ‘ব্রায়ান ব্রাদার্স’ উদযাপনের বাংলাদেশ ভার্সনও বলা হয়। টেনিসের দুই যমজ ভাই বব ব্রায়ান ও মাইক ব্রায়ান এই উদযাপনের জন্যে বিখ্যাত হয়েছিলেন। অবিস্মণীয় এই উদযাপনের গল্প শোনালেন তাসকিন আহমেদ।

শুক্রবার (০৮ মে) রাতে ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের সঙ্গে ফেসবুক লাইভ আড্ডায় যুক্ত হয়েছিলেন তাসকিন। সঙ্গে ছিলেন জাতীয় দলের অপর পেসার রুবেল হোসেনও। সেখানেই এই উদযাপন প্রসঙ্গে কথা উঠে।

তাসকিন বলেন, ‘বিশ্বকাপ (২০১৫) খেলতে যাওয়ার আগে আমরা ঠিক করেছিলাম এমন স্মরণীয় কিছু একটা করব। বিশ্বকাপের জার্সি পরে বসে ছিলাম আমরা। সেখানেই আলোচনা হয়। আমি বলেছিলাম মাশরাফি ভাই এরকম একটা সেলিব্রেশন করলে কেমন হয়। উনি তখন হেসে বলেন, আচ্ছা দেখা যাক, করবোনি। তবে কবে করব, কোন ম্যাচে করব সেটা ঠিক করা ছিল না। ভারতের বিপক্ষে ওই ম্যাচে রাহানের সঙ্গে জুটি হতে যাচ্ছিল সুরেশ রায়নার। রাহানে তখন আউট হয়ে যাওয়াতে আমরা ভালো অবস্থানে আসি। পরিকল্পনা ছিল না, তবে তখনই হয়ে গেছে এটা।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন