বিজ্ঞাপন

সাকিব ফাউন্ডেশনের সঙ্গে মিলে বগুড়ায় মুশফিকের ত্রাণ বিতরণ

May 9, 2020 | 2:19 pm

স্পোর্টস ডেস্ক

দেশসেরা দুই ক্রিকেটারের জুটি সেই বিকেএসপির বয়সভিত্তিক দল থেকে। এরপর ধীরে ধীরে আন্তর্জাতিক ক্রিকেটেও জুটি গড়েছেন এই দুইজন। বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান আর মিস্টার ডিপেন্ডেবল মুশফিকুর রহিম দেশের হয়ে খেলতে নেমে গড়েছেন কতশত রেকর্ড। এবার এই দুইয়ে মিলে এগিয়ে এসেছেন অসহায় দুঃস্থ মানুষের সাহায্যে। বগুড়ায় মুশফিকুর রহিমের নিজ শহরে সাকিব আল হাসান ফাউন্ডেশনের সঙ্গে যুক্ত হয়ে ৩৫০ এর অধীক পরিবারকে ত্রাণ সহায়তা প্রদান করেছেন।

বিজ্ঞাপন

সাকিব আল হাসানের অফিসিয়াল ফেইসবুক পেজে মুশফিকুর রহিম এক ভিডিও বার্তার মাধ্যমে নিশ্চিত করেন এই তথ্য। মুশফিক বলেন, ‘বাইশ গজের পিচে গড়েছেন দারুণ সব জুটি। এবার সেই সাকিব আল হাসান আর মুশফিকুর রহিম এক হয়ে পাশে দাঁড়িয়েছেন দেশের মানুষের। সাকিব আল হাসান ফাউন্ডেশনের সাথে সম্মিলিত এক প্রচেষ্টায় মুশফিকুর রহিম পাশে দাঁড়িয়েছেন ৩৫০টি পরিবারের। এই কার্যক্রমে সর্বাত্মক সহযোগীতার জন্য বগুড়া জেলা স্কুলের সাহসী প্রাক্তন ছাত্রদের জানাচ্ছি আন্তরিক ধন্যবাদ। মুশফিকুর রহিম ক ধন্যবাদ।’

জানা গেছে শনিবার (৯ মে) বগুড়ায় কর্মহীনদের মাঝে খাদ্যসহায়তা প্রদান করা হয়েছে। সতীর্থ মুশফিকুর রহিমের বাড়িসংলগ্ন বগুড়া শহরের মাটিডালি উচ্চবিদ্যালয়ে ১০০ পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। এসময় সেখানে মুশফিকুর রহিমের বাবা মাহবুব হামিদ তারাসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গও উপস্থিত ছিলেন। এর আগে গত ৪ দিনে বেদে পল্লীসহ কয়েকটি এলাকায় সাকিব ফাউন্ডেশনের পক্ষ থেকে আরো ২৫০ পরিবারকে খাদ্যসহায়তা দেওয়া হয়।

খবরটি সারাবাংলাকে নিশ্চিত করেছেন মুশফিকুর রহিমের বাবা নিজেই।

বিজ্ঞাপন

তিনি জানালেন, ‘আজ আমাদের মাটিডালি এলাকায় ১০০ পরিবারকে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে। আমাদের এলাকার বাইরে আরো ২৫০ পরিবারকেও খাদ্য সহায়তা দিয়েছে সাকিব আল হাসান ফাউন্ডেশন এবং মুশফিকের উদ্যোগে।’

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের শুরু থেকেই মুশফিকুর রহিম সাধারণ অসহায় ও দুঃস্থ মানুষের সাহায্যে এগিয়ে আসেন। নিজ শহরের হাসপাতালে প্রায় দুইশ পিপিই প্রদান করেন। এবং নিজ এলাকার ওয়ার্ড কমিশনারের মাধ্যমে নগদ অর্থ সহায়তা করেন দুঃস্থ মানুষদের মধ্যে। এছাড়াও শ্রীলংকার বিরুদ্ধে বাংলাদেশের ইতিহাসে প্রথম টেস্টে ডাবল সেঞ্চুরি হাঁকানো ব্যাটটি নিলামে তোলার ঘোষণা দিয়েছিলেন মুশফিক। শনিবার (৯ মে) একটি অনলাইন প্ল্যাটফর্মে মুশফিকের রেকর্ড গড়া ব্যাটটি নিলামে উঠবে। আর নিলাম থেকে প্রাপ্য অর্থের সম্পূর্ণটাই ব্যয় হবে সাধারণ মানুষের সাহায্যে।

কেবল মুশফিক একাই নয়, সেই সঙ্গে এগিয়ে এসেছেন সাকিব আল হাসানও। মহামারীর এই সময়ে নিজের নামে একটি ফাউন্ডেশন শুরু করেন সাকিব। সেখান থেকে ইতোমধ্যেই ২০ লক্ষাধিক টাকার চিকিৎসা সরঞ্জাম প্রদান করেন সাকিব আল হাসান ফাউন্ডেশন। এছাড়াও অসহায় দুঃস্থ মানুষকে ত্রাণ সাহায্য দিয়েও পাশে থেকেছেন সাবেক টাইগার অধিনায়ক।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন