বিজ্ঞাপন

মুশফিকের মেসি, আকবরের রোনালদো

May 10, 2020 | 1:46 pm

স্পোর্টস ডেস্ক

লিওনেল মেসির সঙ্গে কয়েকটা জায়গায় দারুণ মিল মুশফিকর রহিমের। দুজনেরই বয়স ৩২। আন্তর্জাতিক পর্যায়ে মেসির অভিষেক ২০০৫ সালে, মুশফিকেরও তাই। দুজনেই নিজ নিজ খেলায় দেশের বড় তারকা। বলার মতো আর একটা বিষয় আছে। আর্জেন্টিনা তারকার পাড় ভক্ত মুশফিক। অন্যদিকে সদ্যই বাংলাদেশকে অনূর্ধ্ব-১৯ বিশ্বকপা জেতানো অধিনায়ক আকবর আলীর প্রিয় তারকা ক্রিস্টিয়ানো রোনালদো।

বিজ্ঞাপন

মুশফিকের সামাজিক যোগাযোগমাধ্যমের আইডিগুলোতে চোখ রাখলেও সেটা আন্দাজ করা যায়। মেসির সমর্থনে বা সাফল্য উদযাপনের ফেসবুক, ইনস্টাগ্রামে বহু পোস্ট করেছেন তিনি। শনিবার (৯ মে) রাতে ফেসবুকে লাইভ আড্ডাতেও মেসি বন্দনা শোনা গেল মুশফিকের মুখে।

করোনাভাইরাসের কারণে আর্থিকভাবে বিপদে পড়া মানুষদের সহযোগিতার জন্য দেশের পক্ষে নিজের করা প্রথম ডাবল সেঞ্চুরির ব্যাটটি নিলামে তুলেছেন মুশফিকুর রহিম। একই সঙ্গে আরও কয়েকজন তারকা ক্রিকেটারের ক্রিকেটীয় স্মারক নিলামে তোলা হয়েছে। গত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে ভারতের বিপক্ষে অবিস্মরণীয় ম্যাচের জার্সি এবং গ্লাভস নিলামে তুলেছেন যুব দলের অধিনায়ক আকবর আলী। স্মরণীয় ইনিংস খেলা মোসাদ্দেক হোসেন সৈকত ও তরুণ নাঈম শেখের দুটি ব্যাটও নিলামে তোলা হয়েছে।

শনিবার রাত সাড়ে দশটা থেকে শুরু হয়েছে নিলাম। চলবে মঙ্গলবার রাত সাড়ে দশটা অবদি। প্রথম দিনে নিলাম উপলক্ষ্যে ফেসবুকে ভিডিও কনফারেন্সে যোগ দিয়েছিলেন মুশফিক, আকবর। লাইভের এক পর্যায়ে মুশফিক ও আকবরকে নিয়ে ‘র‌্যাপিড ফায়ার’ নামের একটা মজার খেলাও খেলেছেন সঞ্চালক। এতে দুজনের নাম উল্লেখ করে ঝটপট পছন্দের একজনকে বেছে নিতে বলা হয়।

বিজ্ঞাপন

মুশফিককে জিজ্ঞেস করা হয় মেসি নাকি রোনালদো? বাংলাদেশি তারকা বলেন, ‘অবশ্যই মেসি’। তারপর ওয়াসিম আকরাম নাকি ব্রেট লিগ, মুশফিক বলেন ওয়াসিম আকরাম। শেন ওয়ার্ন নাকি মুরালিধরন, মুশফিক বেছে নেন মুরালিকে। অভিনয়ে মাধুরী দীক্ষিত নাকি দীপিকা পাডুকন, মুশফিক বলেন অবশ্যই মাধুরী।

আকবরকেও জিজ্ঞেস করা হয় মেসি নাকি রোনালদো, যুব দলের অধিনায়ক বলেন, ‘রোনালদো আমার পছন্দ’। অভিনয়ে অ্যাঞ্জেলিনা জোলি নাকি এমা ওয়াটসন, আকবর বলেন জোলি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস/এসএস

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন