বিজ্ঞাপন

রাজধানীতে ‘সীমিত’ আকারে খুলেছে কিছু মল-মার্কেট, বেশিরভাগই বন্ধ

May 10, 2020 | 6:37 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে সরকার সাধারণ ছুটি ঘোষণা করলেও ঈদ উপলক্ষ্যে সীমিত আকারে শপিং মল ও দোকানপাট খোলা রাখার সিদ্ধান্ত নেয়। এই সিদ্ধান্তের পর রাজধানীতে অল্প কিছু শপিং মল খুললেও বন্ধ রয়েছে বেশির ভাগ বড় ও মাঝারি আকারের মার্কেট-মল। করোনা পরিস্থিতি বিবেচনায় মার্কেটগুলো বন্ধ রাখার সিদ্ধান্তকেই তারা সঠিক মনে করছেন।

বিজ্ঞাপন

সরকারের সিদ্ধান্ত অনুযায়ী রোববার (১০ মে) থেকে সারাদেশেই সীমিত পরিসরে খুলেছে শপিং মল, বিপণি বিতান ও শপিং কমপ্লেক্স।

খোলা হয়েছে যেসব মার্কেট: দেশীয় ফ্যাশন ও লাইফস্টাইল ব্র্যান্ড আড়ং তাদের ২১টি আউটলেটের মধ্যে ১৬টি খুলেছে। তবে এসব আউটলেটে প্রবশে করতে হলে আগে থেকেই অনলাইনে স্লট বুকিং নিয়ে আসতে হবে। জুতা তৈরিকারক প্রতিষ্ঠান অ্যাপেক্স ও বাটা তাদের আউটলেট ও শোরুম খোলার সিদ্ধান্ত নিয়েছিল। ফলে সে অনুযায়ী খুলেছে তাদের প্রতিষ্ঠানের আউটলেট ও শোরুম। এছাড়া সীমিত আকারে খুলেছে দেশীয় ফ্যাশনের ব্র্যান্ড ইয়ালো।

পাশাপাশি গুলশানের ডিনসিসি মার্কেট, গাজী শপিং কমপ্লেক্স, বাংলামোটরের ইস্টার্ন প্লাজা ও এলিফ্যান্ট রোডের কিছু দোকান সীমিত আকারে খোলা রাখে।

বিজ্ঞাপন

জানতে চাইলে বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি মো. হেলাল উদ্দিন রোববার (১০ মে) দুপুরে সারাবাংলাকে বলেন, ইসলামপুর, নিউ ‍সুপার মার্কেট, এলিফ্যান্ট রোড ও বিশাল সেন্টার সীমিত আকারে খোলা রয়েছে। আর বেশিরভাগ বড় বড় শপিংমলগুলো বন্ধ রয়েছে। সীমিত আকারে ছোট ছোট কিছু দোকানও খোলা হয়েছে।

বন্ধ রয়েছে যে শপিং মলগুলো: করোনারভাইরাসের কারণে দেশের অন্যতম বড় শপিং মল বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্স বন্ধ রাখার ঘোষণা আসে সবার আগে। একই দিনে যমুনা ফিউচার পার্কও বন্ধ রাখার ঘোষণা দেয়। ফলে দেশের সবচেয়ে বড় দুটি শপিং কমপ্লেক্সর পাশাপাশি পূর্ব ঘোষণা অনুযায়ী খোলা হয়নি রাজধানীর নিউমার্কেট, মৌচাক, আনারকলি, মোতালেব প্লাজা, গাউছিয়া, চাঁদনি চক, চিশতিয়া মার্কেট, নিউ চিশতিয়া মার্কেট, ইসমাইল ফ্যাশন, নূর ম্যানশন, ধানমন্ডি হকার্স মার্কেট, ইস্টার্ন মল্লিকা, গোল্ডেন প্লাজা, গ্রিন স্মরণিকা, প্রিয়াঙ্গণ ও নূরানী মার্কেট।

করোনার সংক্রমণ রোধে গুলিস্তান ও ফুলবাড়িয়ার সব পাইকারি মার্কেটও বন্ধ থাকবে। বন্ধ থাকা মার্কেটগুলো হল- বঙ্গবাজার কমপ্লেক্স, এনেক্সা টাওয়ার, মহানগর কমপ্লেক্স, ঢাকা ট্রেড সেন্টার, ফুলবাড়িয়া সুপার মার্কেট, সুন্দরবন সুপার মার্কেট, জাকির প্লাজা, নগর প্লাজা, সিটি প্লাজা, গুলিস্তান পুরান বাজার, বঙ্গ ইসলামিয়া সুপার মার্কেট। এসব মার্কেটে জুতা, গার্মেন্টস কারখানার জামাকাপড় পাইকারিতে বিক্রি করা হয়।

বিজ্ঞাপন

এছাড়া দেশের সব সোনার দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলারি সমিতি, সে অনুযায়ী সোনার দোকানগুলোও বন্ধ রয়েছে।

সারাবাংলা/ইএইচটি/এমআই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন