বিজ্ঞাপন

করোনা চিকিৎসায় নবনিযুক্ত ২ হাজার চিকিৎসকের পদায়ন [তালিকাসহ]

May 10, 2020 | 8:09 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) চিকিৎসায় সম্প্রতিকালে নিয়োগ পাওয়া ২ হাজার চিকিৎসকের পদায়ন করে প্রজ্ঞাপন জারি করেছে স্বাস্থ্য অধিদফতর। আগামী মঙ্গলবার (১২ মে) নবনিযুক্ত চিকিৎসকদের নিজ নিজ কর্মস্থলে যোগদান করতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

শনিবার (৯ মে) স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকের পক্ষে পরিচালক (প্রশাসন) ডা. বেলাল হোসেন পদায়ন করে এ প্রজ্ঞাপন জারি করেন।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ৩৯তম (বিশেষ) বিসিএস পরীক্ষা ২০১৮-এর ফলাফলের ভিত্তিতে বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের সুপারিশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের নবনিয়োগ অধিশাখার প্রজ্ঞাপনে বর্ণিত বাংলাদেশ সিভিল সার্ভিস (স্বাস্থ্য) ক্যাডারের সহকারী সার্জন পদে জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুসারে টাকা ২২০০০-৫৩০৬০ বেতন ক্রমের নিয়োগপ্রাপ্ত কর্মকর্তাগণকে পদায়ন করা হলো।

বিজ্ঞাপন

প্রজ্ঞাপনের শর্তাবলিতে বলা হয়েছে—

পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এই কর্মকর্তাগণ শুধু কোভিড-১৯ ডেডিকেটেড হাসপাতাল বা প্রতিষ্ঠানসমূহের দায়িত্ব পালন করবেন।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের নবনিয়োগ অধিশাখার ৪ মে ২০২০ তারিখের প্রজ্ঞাপনে বর্ণিত শর্তাবলি প্রযোজ্য হবে।

বিজ্ঞাপন

নতুন নিয়োগ পাওয়া ও পদায়নকরা কর্মকর্তাদের আগামী ১২ মে অবশ্যই সংশ্লিষ্ট কার্যালয়ে যোগদানপত্র দাখিল করতে হবে। এক্ষেত্রে ইতোপূর্বে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশিত যোগদানপত্রের নির্ধারিত নমুনা অনুসরণ করতে হবে।

চাকরিতে নিয়োগ হওয়া কর্মকর্তাদের ৩০০ টাকা মূল্যের নন জুডিশিয়াল স্ট্যাম্পে নিজ বা পরিবারের অন্য সদস্যের জন্য কোনো প্রকার যৌতুক নেবেন না ও কোনো যৌতুক দেবেন না মর্মে অঙ্গীকারনামা সম্পাদন করতে হবে। যা দেশের বর্তমান পরিস্থিতিতে যোগদানের সময় জমা না দিয়ে করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষ বরাবর দাখিল করবেন।

দ্য গভর্মেন্ট সার্ভেন্ট (কন্ডাক্ট) রুলস ১৯৭৯-এর ১৩(১) উপবিধি অনুযায়ী সব স্থাবর অস্থাবর সম্পত্তির বিবরণ সম্বলিত একটি ঘোষণাপত্র যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে করোনাভাইরাসে পরবর্তী সময় অবশ্যই অধিদফতরে পাঠাতে হবে।

বেসরকারি প্রতিষ্ঠানের সংযুক্ত কর্মকর্তারা স্বাস্থ্য অধিদফতরের নতুন ভবনে যোগদান করবেন।

বিজ্ঞাপন

এছাড়া ১৬ মে’র মধ্যে 39bcsjoining@gmail.com ও hrm@ld.dghs.gov.bd ই-মেইলে যোগদানের স্বাক্ষরকৃত প্রতিবেদন ও Excel Format এ আবশ্যিকভাবে পাঠাতে হবে বলে জানানো হয়েছে প্রজ্ঞাপনে।

উল্লেখ্য, ৪ মে ২ হাজার চিকিৎসক নিয়োগের প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। ওই দিন এই চিকিৎসকদের ১২ মে মন্ত্রণালয়ের নির্দেশনা অনুসারে কর্মস্থলে যোগদান করতে বলা হয়েছিল।

সারাবাংলা/এসবি/এমআই

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন