বিজ্ঞাপন

জনসমাগম এড়িয়ে ডিজিটালে ৬ দফা দিবস উদযাপনের সিদ্ধান্ত

May 11, 2020 | 10:28 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: আগামী ৭ জুন ঐতিহাসিক ছয় দফা দিবসে প্রধানমন্ত্রীর নির্দেশে জনসমাগম এড়িয়ে উদযাপনের সিদ্ধান্ত নিয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি। বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) ও অ্যাসোসিয়েশন অব টেলিভিশন চ্যানেল ওনার্স (অ্যাটকো)-এর প্রযোজনায় নির্মিত বিশেষ আয়োজনের মাধ্যমে দিবসটি স্মরণ করা হবে।

বিজ্ঞাপন

সোমবার (১১ মে) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির কার্যালয় থেকে পাঠানো এক বার্তায় এ তথ্য জানান হয়।

বার্তায় বলা হয়, আগামী ৭ জুন ঐতিহাসিক ছয় দফা দিবস উদ্যাপনের লক্ষ্যে একটি বিশেষ অনুষ্ঠান নির্মাণের লক্ষ্যে বাংলাদেশ টেলিভিশন ও অ্যটকোকে সম্পৃক্ত করে সোমবার (১১ মে) বিকেল ২টা ৩০ মিনিটে এক বিশেষ সভা অনলাইনে অনুষ্ঠিত হয়।

জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরীর সভাপতিত্বে এই সভায় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী জনসমাগম এড়িয়ে ছয় দফা দিবসের বিশেষ অনুষ্ঠান বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) ও অ্যাসোসিয়েশন অব টেলিভিশন চ্যানেল ওনার্স (অ্যাটকো)-এর প্রযোজনায় নির্মাণের প্রস্তুতি নিয়ে আলোচনা হয়।

বিজ্ঞাপন

এর আগে, গত ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং মুজিববর্ষের উদ্বোধন অনুষ্ঠান করোনা ভাইরাসজনিত পরিস্থিতিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির সার্বিক তত্ত্বাবধানে বিটিভি ও অ্যটকোর প্রযোজনায় ধারণকৃত অনুষ্ঠান রেডিও-টেলিভিশন-অনলাইন ও সোশ্যাল মিডিয়াতে প্রচার করা হয়েছিল। একইভাবে বঙ্গবন্ধুর জীবনের ঘটনাবহুল তথ্যসমৃদ্ধ ‘বঙ্গবন্ধু প্রতিদিন’ শীর্ষক টিভি স্পট প্রতিদিন বিটিভি ও বেসরকারি টেলিভিশনগুলোতে সম্প্রচারিত হচ্ছে।

জাতীয় বাস্তবায়ন কমিটির আমন্ত্রিত সদস্যরা অনলাইন অ্যাপ্স ‘জুম’ এর মাধ্যমে সভায় অংশগ্রহণ করে ডিজিটাল পদ্ধতিতে ঐতিহাসিক ছয় দফা দিবস উদ্যাপনে বাস্তবায়নযোগ্য কর্মসূচি গ্রহণের বিষয়ে মতামত প্রদান করেন।

সভায় উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী ড. মোহাম্মদ হাছান মাহমুদ, শিক্ষামন্ত্রী ডা. দীপু মণি, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্টের সদস্য সচিব শেখ হাফিজুর রহমান, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক এস এম হারুন অর রশীদ, অ্যাটকোর সভাপতি ও মাছরাঙা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী পিন্টু এবং অ্যাটকোর সিনিয়র সহসভাপতি ও একাত্তর টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মেল বাবু, কবি তারিক সুজাত ও বাস্তবায়ন কমিটির ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআইএল/এমআই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন