বিজ্ঞাপন

যুক্তরাষ্ট্রে ডেমোক্রেট দলের ভার্চুয়াল কনভেনশনের প্রস্তুতি

May 12, 2020 | 12:56 pm

আন্তর্জাতিক ডেস্ক

নভেল করোনাভাইরাস সংক্রমণের মুখে ২০২০ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের প্রার্থী মনোনয়নে ভার্চুয়াল কনভেনশন আয়োজনের প্রস্তুতি নিচ্ছে ডেমোক্রেট দল। মঙ্গলবার (১২ মে) নাম না প্রকাশ করার শর্তে এ তথ্য জানিয়েছেন ডেমোক্রেট ন্যাশনাল কমিটির একজন নেতা। খবর লসঅ্যাঞ্জেলেস টাইমস।

বিজ্ঞাপন

ডেমোক্রেট ন্যাশনাল কমিটির ওই নেতা জানান, আগস্টে অনুষ্ঠেয় ওই কনভেনশনের প্রস্তুতি এমনভাবে নেওয়া হচ্ছে যেন ডেলিগেটরা স্বশরীরে উপস্থিত না হয়ে, ইমেইল ব্যালটের মাধ্যেমে তাদের পছন্দের প্রার্থীর ব্যাপারে মতামত প্রকাশ করতে পারেন।

যদিও ভার্চুয়াল কনভেনশনের সিদ্ধান্ত বাস্তবায়ন করতে এখনও ৪৪৭ জন ডেমোক্রেট ন্যাশনাল কমিটির সদস্যের মতামত গ্রহণ করা হয়নি। তবে, পার্টির পক্ষ থেকে বলা হয়েছে ডেলিগেটদের স্বাস্থ্যগত ঝুঁকির কথা বিবেচনা করে সর্বোচ্চ সতর্কতার সঙ্গে এই কনভেনশন আয়োজন করা হবে।

বিজ্ঞাপন

এর আগে, পার্টি প্রেসিডেন্ট টম পেরেজ একদফা কনভেনশনের তারিখ পিছিয়ে মধ্য জুলাই থেকে আগস্টে নির্ধারণ করেছিলেন।

এদিকে, ডেমোক্রেট দল থেকে প্রার্থী হিসেবে মোটামুটি চূড়ান্ত হয়েছেন জো বাইডেন। এখন শুধুমাত্র ডেলিগেটদের আনুষ্ঠানিক সমর্থনের বিষয়টি নিশ্চিত করতেই এই কনভেনশন আয়োজন করছে ডেমোক্রেট দল। যদিও করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে নিউইয়র্ক, কেনচুকি, ডেলওয়ার, নিউজার্সি এবং লুসিয়ানা অঙ্গরাজ্যের প্রেসিডেন্সিয়াল প্রাইমারি এখনও শেষ হয়নি।

প্রসঙ্গত, ১৮৬৪ সালের গৃহযুদ্ধ চলার সময়ও কনভেনশন আয়োজনের মাধ্যমে ডেলিগেটদের উপস্থিতিতে প্রার্থী মনোনয়ন চালু রাখতে পেরেছিল ডেমোক্রেট পার্টি। কিন্তু প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণের কারণে এ বছর তা সম্ভব হচ্ছে না।

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন