বিজ্ঞাপন

আফগান কোচদের বেতন কাটার সিদ্ধান্ত

May 12, 2020 | 5:18 pm

স্পোর্টস ডেস্ক

করোনাভাইরাসের কারণে বিশ্বজুড়ে নেমে এসেছে স্থবিরতা। আর তাতেই স্থগিত হয়ে পড়েছে ক্রীড়াঙ্গন। বন্ধ হয়ে থাকা ক্রিকেটের কারণে লোকসান গুণতে হচ্ছে বিশ্বের সকল ক্রিকেট বোর্ডকে। আর এমন অবস্থায় বোর্ডের লোকসান কমাতে কোচিং স্টাফ থেকে শুরু করে কর্মকর্তাদের বেতন কেটে নিতে বাধ্য হচ্ছে ক্রিকেট বোর্ডগুলো। সম্প্রতি এই মিছিলে যোগ দিয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড-এসিবি।

বিজ্ঞাপন

করোনাভাইরাসের কারণে ক্ষতি পুষিয়ে উঠতে নতুন পরিকল্পনা হাতে নিয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। মে মাসে দেশটির কোচিং স্টাফের সবার বেতনের ২৫ শতাংশ কেটে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বোর্ডটি।

আফগানদের প্রধান কোচ ল্যান্স ক্লুজনার, ব্যাটিং কোচ হিল্টন ডিওন অ্যাকারমান, সহকারী কোচ ও সাবেক আফগান অধিনায়ক নওরোজ মঙ্গলের বেতন ২৫ শতাংশ কাটার সিদ্ধান্ত নিয়েছে এসিবি। এছাড়া আগামী জুনে আফগানিস্তানের জিম্বাবুয়ে সফর বাতিল হলে সে মাসের বেতন থেকে ৫০ শতাংশ কাটা হতে পারে বলেও জানিয়েছে এসিবি। আর পরিস্থিতি আরও খারাপ হলে নিকট ভবিষ্যতে ক্রিকেটারদেরও বেতন কাটার বিষয়টি নিয়ে আলোচনা হবে।

কোচিং স্টাফদের বেতন কেটে নেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন এসিবির প্রধান নির্বাহী লুতফুল্লাহ স্টানিকজাই জানান, করোনাভাইরাসের কারণে সৃষ্ট স্থবিরতার কারণেই তাদের ব্যয় সাশ্রয়ী করার পরিকল্পনার অংশ এটি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন