বিজ্ঞাপন

এখনই মাঠে ফেরা নিয়ে উদ্বেগ স্টার্লিংয়ের

May 13, 2020 | 1:59 pm

স্পোর্টস ডেস্ক

ইউরোপের দেশগুলোর মধ্যে মহামারী করোনায় আক্রান্ত হয়ে মৃত্যের সংখ্যা সব থেকে বেশি যুক্তরাজ্যে। আর আক্রান্তের দিক দিয়ে ব্রিটিশদের অবস্থান চতুর্থ। অর্থাৎ করোনাভাইরাস বেশ জেঁকে বসে সমগ্র বৃটেন জুড়ে। আর করোনাভাইরাসের আঘাতের শুরুতে মার্চ মাসে অনির্দিষ্টকালের জন্য স্থগিত ঘোষণা করা হয়েছিল ইংলিশ প্রিমিয়ার লিগের চলতি ২০১৯/২০২০  মৌসুম। তবে পরিস্থিতি স্বাভাবিক না হলেও এর মধ্যেই আবারো মাঠে ফুটবল গড়ানোর সিদ্ধান্ত নিতে যাচ্ছে ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশন-এফএ। আর ফুটবল শুরুর অনুমতিও দিচ্ছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন।

বিজ্ঞাপন

অবশ্য ইংলিশ ক্লাব এবং ইপিএল আয়োজন কর্তৃপক্ষের জোরাজুরিতেই এই সিদ্ধান্ত। আগামি জুনের ২ তারিখের পর থেকে দর্শকহীন মাঠে টুর্নামেন্ট পুনরায় শুরুর সবুজ সংকেত মিলেছে সরকারের তরফ থেকে। তবে এখানেই বেশ ক্ষুদ্ধ হয়েছেন ম্যানচেস্টার সিটির ইংলিশ তারকা ফরোয়ার্ড রহিম স্টার্লিং। এমন মহামারী পরিস্থিতির মধ্যে আবার ফুটবল শুরু হলে তার পরিণতি কতটা খারাপ হতে পারে, তা ভেবেই আতঙ্কগ্রস্থ স্টার্লিং।

এখনই ফুটবল শুরু করা নিয়ে উদ্বিগ্ন স্টার্লিং। ভাবছেন নিরাপত্তার কথাও। আর এসব বিষয় নিয়েই নিজের ইউটিউব চ্যানেলে স্টার্লিং বলেন, 'আমাদের মাঠে ফেরার মুহূর্তটা যেন শুধু ফুটবলের কারণেই গুরুত্বপূর্ণ না হয়ে ওঠে। শুধু ফুটবলারদের নিরাপদ থাকলেই চলবে না। সমস্ত স্বাস্থ্যকর্মী ও রেফারিদের জন্যও যেন ঝুঁকিহীন পরিবেশ থাকে।'

বিজ্ঞাপন

ইংলিশ তারকা আরো যোগ করেন, 'আমি নিজেই বুঝতে পারছি না, এই মুহূর্তে কীভাবে ফুটবল পুনরায় শুরুর হতে পারে। আমার ব্যক্তিগত মত, ফুটবলার এবং ফুটবলের সঙ্গে জড়িত দর্শকসহ সবার জন্য পরিস্থিতি নিরাপদ হলেই লিগ শুরু করা উচিৎ। তার আগে নয়। আর সেটা যত দিন না হচ্ছে, তত দিন আমরা ভয়েই থাকবো। আর ফুটবল নিয়ে ভাবতে না পেরে এখন তাই লিগ শুরু হলে আমরা কোন কোন বিপদে পড়তে পারি তাইই মাথার ভেতর ঘুরপাক খাচ্ছে।'

পুনরায় খেলা মাঠে শুরুর জন্য নিরলস পরিশ্রম করে যাচ্ছে ইংলিশ ক্লাব এবং ফুটবল কর্তৃপক্ষ। ইতোমধ্যেই নানান আলোচনাও সম্পন্ন হয়েছে। ভাবা হচ্ছে নিরপেক্ষ ভেন্যুতেও ম্যাচ আয়োজন হতে পারে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন