বিজ্ঞাপন

করোনায় দেশে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যুর রেকর্ড

May 13, 2020 | 2:46 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) করোনায় সারাদেশে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যুর রেকর্ড হয়েছে। ২৪ ঘণ্টায় সারাদেশে নতুন করে এ পর্যন্ত সর্বোচ্চ ১ হাজার ১৬২ আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১৭ হাজার ৮৮২ জন। এছাড়া একই সময়ে এ পর্যন্ত সর্বোচ্চ ১৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৬৯।

বিজ্ঞাপন

বুধবার (১৩ মে) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত বুলেটিনে সংস্থাটির অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য তুলে ধরেন।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, এ পর্যন্ত সর্বমোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১ লাখ ৪৪ হাজার ৫৩৮টি। আর গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছিল ৭ হাজার ৬৬২টি। আগের দিনের কিছু নিয়ে সর্বমোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৭ হাজার ৯০০টি। এর মধ্যে একদিনে সর্বোচ্চ ১ হাজার ১৬২ জনের শরীরে কোভিড-১৯ শনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৭ হাজার ৮২২ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত আরও ১৯ জনের মৃত্যু হয়েছে। এটিও যেকোনো সময়ে করোনায় সর্বোচ্চ মৃত্যু। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৬৯।

তিনি জানান, নতুন মারা যাওয়া ১৯ জনের মধ্যে ১২ জন পুরুষ এবং সাতজন নারী। এদের মধ্যে বেশিরভাগই ঢাকার।

বিজ্ঞাপন

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় আরও ২১৪ জন সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরে গেছেন। এ নিয়ে মোট সুস্থ হলেন ৩ হাজার ৩৬১ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে আইসোলেশনে নেওয়া হয়েছে ১৫০ জনকে। বর্তমানে সারাদেশে আইসোলেশনে রয়েছেন ৩ হাজার ৪৩৫ জন।

সারাবাংলা/টিএস/পিটিএম

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন