বিজ্ঞাপন

১৩ জুন থেকে মাঠে নামতে চায় ইতালির ক্লাবগুলো

May 14, 2020 | 4:21 pm

স্পোর্টস ডেস্ক

ইউরোপিয়ান ফুটবলে ধীরে ধীরে আশার আলো ফুটে উঠছে। করোনাভাইরাসের আতঙ্ককে পাশ কাটিয়ে আবারও ইউরোপের শীর্ষ ফুটবল শুরুর তোড়জোড় শুরু করেছে কর্তৃপক্ষ। একদিন পর মাঠে গড়াচ্ছে জার্মান বুন্দেসলিগা। ১২ জুন থেকে শুরু হতে পারে স্প্যানিশ লা লিগা। জুনের প্রথম দিন থেকে ইংলিশ প্রিমিয়ার লিগ শুরুর কথা শোনা যাচ্ছে। পর্তুগাল লিগ শুরু হবে ৪ জুন। প্রশ্ন উঠছে তাহলে ইতালিয়ান সিরি ‘আ’ শুরু হচ্ছে কবে থেকে?

বিজ্ঞাপন

এই প্রশ্নের সম্ভাব্য উত্তর ১৩ জুন। কবে থেকে পুনরায় লিগ শুরু করা যায়, সম্প্রতি সে বিষয়ে বৈঠক করেছে সিরি ‘আ’র ক্লাবগুলো। তাতে ভোটাভুটির মাধ্যমে ১৩ জুনকে লিগ শুরুর দিন হিসেবে বেছে নেওয়া হয়েছে। এখন সরকারের অনুমতি মিললে এই দিন থেকে মাঠে গড়াবে ইতালির শীর্ষ ফুটবল লিগটি।

এক বিবৃতিতে সিরি ‘আ’ লিগ কর্তৃপক্ষ বলেছে, ‘১৩ জুন থেকে খেলা আবারও মাঠে ফেরানোর কথা বলা হচ্ছে। এ ক্ষেত্রে সরকারের সিদ্ধান্ত ও চিকিৎসাবিষয়ক প্রটোকল মেনে খেলোয়াড় ও সংশ্লিষ্ট সবার নিরাপত্তা নিশ্চিত করা হবে।’

করোনাভাইরাসের কারণে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশগুলোর মধ্যে একটি ইতালিতে গত মার্চ থেকে ফুটবল বন্ধ আছে। পুনরায় লিগ শুরুর লক্ষ্যে গত কিছুদিন যাবৎ অনুশীলন করে যাচ্ছেন ফুটবলাররা।

বিজ্ঞাপন

এদিকে, ইতালিয়ান স্বাস্থ্যমন্ত্রী সান্দ্রা জাম্পা বলেছেন, লিগ শুরুর পর নতুন করে একজন খেলোয়াড়ও করোনা পজিটিভ হলে আবারও সব বন্ধ হয়ে যাবে।

সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘কোনো সন্দেহ নেই, কোনো ক্লাবের যদি একজনও করোনাভাইরাসে পজিটিভ হন তাহলে সব কিছুই বন্ধ হয়ে যাবে। অটোম্যাটিক কোয়ারেনটাইন শুরু হয়ে যাবে এবং পুরো মৌসুম বন্ধ হয়ে যাবে। যদি আপনি না থামেন তবে এই ভাইরাস আপনাকে থামিয়ে দিবে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন