বিজ্ঞাপন

‘শিক্ষক’ আনিসুজ্জামানের প্রয়াণে প্রধানমন্ত্রীর শোক

May 14, 2020 | 7:15 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: জাতীয় অধ্যাপক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক সদ্যপ্রয়াত ড. আনিসুজ্জামানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ড. আনিসুজ্জামান তার শিক্ষক ছিলেন বলেও এ সংক্রান্ত স্মৃতিচারণ করেছেন তিনি।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৪ মে) এক শোকবার্তায় এ কথা বলেন। এদিন বিকেল ৪টা ৫৫ মিনিটে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ড. আনিসুজ্জামান।

আরও পড়ুন- জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান আর নেই

শোকবার্তায় তার বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. আনিসুজ্জামানকে অত্যন্ত শ্রদ্ধাভরে স্মরণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ‘আমি ছিলাম স্যারের টিউটোরিয়াল গ্রুপের শিক্ষার্থী।’

বিজ্ঞাপন

প্রধানমন্ত্রী এসময় শিক্ষা ক্ষেত্রে ড. আনিসুজ্জামানের অনন্য অবদানের কথা কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করেন। তিনি বলেন, তার মতো বিদগ্ধ ও জ্ঞানী মানুষের মৃত্যুতে দেশের এক অপূরণীয় ক্ষতি হলো।

প্রধানমন্ত্রী মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

আরও পড়ুন- আনিসুজ্জামানের মৃত্যু বাংলাদেশের জন্য অপূরণীয় ক্ষতি: রাষ্ট্রপতি

বিজ্ঞাপন

বার্ধক্যজনিত বিভিন্ন সমস্যার কারণে গত ২৭ এপ্রিল রাজধানীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের সিসিইউতে ভর্তি করা হয় ড. আনিসুজ্জামানকে। ভর্তির পর তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হতে থাকে। গত ৫ মে হাসপাতালের পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্তী সারাবাংলাকে জানান, তার শারীরিক অবস্থা স্থিতিশীল

পরে গত ৯ মে পরিবারের ইচ্ছায় ড. আনিসুজ্জামানকে সম্মিলিত সামরিক হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় আজ শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন তিনি।

এর আগে চলতি বছরের এপ্রিলের শুরুতেও বার্ধক্যজনিত কারণে গুরুতর অসুস্থ হয়ে পড়েছিলেন ড. আনিসুজ্জামান। ওই সময় তাকে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন