বিজ্ঞাপন

ক্ষমতা পেলে আওয়ামী লীগ ফ্যাসিস্ট হয়ে যায়: ফখরুল

December 9, 2017 | 3:05 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা:
 গত বৃস্পতিবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনের প্রসঙ্গ ধরে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ক্ষমতা পেলে আওয়ামী লীগ ফ্যাসিস্ট হয়ে যায়। তার (প্রধানমন্ত্রী) কথায় মনে হয়, তিনি আবারো ৫ জানুয়ারির মতো একটি ভোটারবিহীন নির্বাচন দেশবাসীকে উপহার দিতে চান। কিন্তু সে রকম আর হতে দেওয়া হবে না। আশা করি, তিনি দেশের মানুষের সঙ্গে আর তামাশা করবেন না।

বিজ্ঞাপন

বাংলাদেশ কল্যাণ পার্টির ১০ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, আমরা এমন সরকারের অধীনে নির্বাচন চাই, যে সরকার নির্বাচনকে প্রভাবিত করবে না। জনগণ তাদের ভোটাধিকার সঠিকভাবে প্রয়োগ করতে পারবে। আমরা আগেও বলেছি, এখনো বলছি, এই সরকারের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হবে না। তাই একটি সহায়ক সরকারের অধীনে নির্বাচন চাই।

“গণতন্ত্রের জন্য আওয়ামী লীগ অনেক লড়াই করেছে, তারাই আবার গণতন্ত্রকে ধ্বংস করেছে। তারা যখনই ক্ষমতায় গেছে, তখনই গণতন্ত্রকে হত্যা করেছে।”

বিজ্ঞাপন

পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীকের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, জাগপা সভাপতি অধ্যাপিকা রেহানা প্রধান, এনডিপির সভাপতি গোলাম মোর্তুজা, বাংলাদেশ ন্যাপ মহাসচিব গোলাম মোস্তফা ভূইয়া, বিশিষ্ট চিকিৎসক ডা. ইকবাল হাসান মাহুমুদ, মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আজাদ মাহমুদ, জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক সাদেক আহমদ খান, কল্যাণ পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব নুরুল কবীর ভূইয়া, ভাইস প্রেসিডেন্ট শাহিদুর রহমান তামান্না, নজরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক সোহেল মোল্লা।

আলোচনা সভায় কল্যাণ পার্টির সারা দেশের নেতাকর্মীরা যোগ দেন। সকাল সাড়ে ১০টায় জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে সমাবেশ শুরু হয়।

সারাবাংলা/এটি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন