বিজ্ঞাপন

বিশ্বজুড়ে করোনায় মৃত্যু ৩ লাখ ছাড়িয়েছে

May 15, 2020 | 12:57 am

আন্তর্জাতিক ডেস্ক

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বজুড়ে মৃত্যুর সংখ্যা তিন লাখ ছাড়িয়ে গেছে। এ প্রতিবেদন লেখা অবধি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে তিন লাখ ১ হাজার ৬১৬ জন। ভাইরাসটিতে বিশ্বজুড়ে আক্রান্ত হয়েছেন প্রায় ৪৫ লাখ মানুষ।

বিজ্ঞাপন

গত বছরের ডিসেম্বরে চীন থেকে ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাসে সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এ পর্যন্ত মৃত্যু হয়েছে প্রায় ৮৬ হাজারের বেশি। এছাড়া আক্রান্তের দিক থেকেও শীর্ষে যুক্তরাষ্ট্র। সেদেশে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৪ লাখ ৪১ হাজারের বেশি মানুষ।

ইউরোপ মহাদেশে নভেল করোনাভাইরাসের সংক্রমণ আশঙ্কাজনক হারে ছড়িয়ে পড়েছে। যুক্তরাষ্ট্রের পরই যুক্তরাজ্য ও ইতালিতে ব্যাপক প্রাণহানি হয়েছে। যুক্তরাজ্যে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে প্রায় ৩৩ হাজার ও ইতালিতে ৩১ হাজারের বেশি।

এছাড়া ফ্রান্স ও স্পেন করোনাভাইরাসে অন্যতম ভুক্তভোগী দেশ। দু’টি দেশেই আলাদা আলাদাভাবে ২৭ হাজারের বেশি মানুষের মৃত্যুর কারণ হয়েছে করোনাভাইরাস।

বিজ্ঞাপন

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ২৮৩ জনের। দেশে বৃহস্পতিবার পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৮৬৩ জন।

আরও পড়ুন- করোনায় দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ১০৪১, মারা গেছেন ১৪ জন

করোনায় আক্রান্ত ছিলেন আনিসুজ্জামান, দাফন স্বাস্থ্যবিধি অনুযায়ী

বিজ্ঞাপন

করোনা: লাইভ আপডেট

সারাবাংলা/আইই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন