বিজ্ঞাপন

স্বাস্থ্যবিধি না মানায় জয়পুরহাটে বন্ধ হয়ে যাচ্ছে দোকানপাট

May 15, 2020 | 9:15 am

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট

জয়পুরহাট: সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে না চলায় জয়পুরহাটের সব দোকান ও শপিং মল ফের বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন। এই সিদ্ধান্ত অনুযায়ী, শুক্রবার (১৫ মে) থেকে ফের বন্ধ থাকবে জেলার সব শপিং মল ও দোকানপাট। কেবল ওষুধের দোকানসহ কাঁচাবাজার ও নিত্যপণ্যের দোকান সরকার নির্দেশিত সময়ে খোলা থাকবে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৪ মে) দুপুর জেলা ব্যবসায়ী নেতাদের সঙ্গে জরুরি এক সভায় জেলা প্রশাসন এ সিদ্ধান্ত নিয়েছে।

সভায় বক্তারা বলেন, জেলায় লকডাউনের মধ্যেও মানবিক বিবেচনায় সরকার ঘোষিত বিধি অনুযায়ী শপিং মল, বিপণী বিতানসহ দোকানপাট খোলা রাখার অনুমতি দেওয়া হয়। তবে দোকানে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি অনুসরণের নির্দেশনা থাকলেও ক্রেতা-বিক্রেতা কেউই তা মানেননি।

জেলা প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনী ও ব্যবসায়ী সংগঠনের নেতাদের এই বৈঠকে সবাই একমত হন, স্বাস্থ্যবিধি না মেনে এভাবে বেচাকেনা চলতে থাকলে তা জেলার করোনা পরিস্থিতির অবনতি ঘটাতে পারে। সে কারণেই জেলা প্রশাসন শুক্রবার থেকে সব মার্কেট ও মল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়। ব্যবসায়ী নেতারাও সে সিদ্ধান্ত মেনে নেন।

বিজ্ঞাপন

জরুরি এই সভায় বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট সামছুল আলম দুদু, জেলা প্রশাসক মোহাম্মদ জাকির হোসেন, পুলিশ সুপার সালাম কবির, জেলা পরিষদ চেয়ারম্যান আরিফুর রহমান রকেট, পৌর মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তাক, চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি আনোয়ারুল হক আনু, জয়পুরহাট প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক খ ম আব্দুর রহমান রনিসহ অন্যরা।

স্বাস্থ্যবিধি না মানায় দোকানপাট ও শপিং মল বন্ধ রাখার সিদ্ধান্ত কেবল জয়পুরহাট প্রশাসনই নেয়নি। নড়াইলেও নেওয়া হয়েছে একই সিদ্ধান্ত। বৃহস্পতিবার জেলা প্রশাসন থেকে এ বিষয়ে গণবিজ্ঞপ্তিও জারি করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন