বিজ্ঞাপন

এভাবে খেলে চ্যাম্পিয়নস লিগ জেতা যায় না: মেসি

May 15, 2020 | 2:28 pm

স্পোর্টস ডেস্ক

শেষবার বার্সেলোনা চ্যাম্পিয়নস লিগ জিতেছিল ২০১৫ সালে জুভেন্টাসকে হারিয়ে। এরপর থেকে ইউরোপের সব থেকে মর্যাদাকর টুর্নামেন্টের ফাইনালেও উঠতে পারেনি লিওনেল মেসির দল। অন্যদিকে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ শেষ ছয় বছরে চারবারই আর রেকর্ড টানা তিনবার নিজেদের ঘরে তুলেছে চ্যাম্পিয়নস লিগের শিরোপা। আর নিজেদের এমন পরিস্থিতির জন্য লিওনেল মেসি দুষছেন নিজেদেরই। মেসি মনে করেন তারা যেভাবে চ্যাম্পিয়নস লিগে খেলে আসছেন সেভাবে খেলে চ্যাম্পিয়নস লিগ জেতা যাবে না।

বিজ্ঞাপন

২০১৬/২০১৭ মৌসুমে কোয়ার্টার ফাইনালে এএস রোমার মুখোমুখি হয় বার্সেলোনা। অপেক্ষাকৃত দুর্বল দলের বিপক্ষে ক্যাম্প ন্যু’তে ৪-১ গোলের জয়, তবে ফিরতি লেগে রোমার মাঠে ৩-০ গোলের পরাজয়ে থামে সেবারের যাত্রা। পরের মৌসুমে সেমিফাইনালে লিভারপুলের বিপক্ষে ঘরের মাঠে ৩-০ গোলের জয়। কিন্তু সেই যে দ্বিতীয় লেগ! লিভারপুলের কাছে অ্যানফিল্ডে ৪-০ গোলে বিধ্বস্ত হয়ে সেমি ফাইনালে শেষ হয় বার্সার ইউসিএল যাত্রা।

তবে চলতি মৌসুমেও দুর্দান্ত ফর্মে কাতালান ক্লাবটি। আর তাই তো এবারেও চ্যাম্পিয়নস লিগের হট ফেভারিট লিওনেল মেসির দল। বর্তমান কোচ কিকে সেতিয়েন মনে করছেন এবার দুর্দান্ত এক সুযোগ আছে তার দলের চ্যাম্পিয়নস লিগ জেতার। আর এখানেই কোচের সঙ্গে অমত মেসির।

সম্প্রতি মুন্ডো দেপোর্তিভোকে দেওয়া এক সাক্ষাৎকারে মেসি নানান কথা বলেছেন। ‘আমাদের দলের ওপর আমার কোনো সন্দেহ নেই। আমি মনে করি আমরা এখনো বাকি থাকা সব টুর্নামেন্টই জিততে পারি। আর চ্যাম্পিয়নস লিগও জিততে পারি তবে আমরা যেভাবে ফুটবল খেলছি সেভাবে খেললে কখনোই সেটা হবে না।’

বিজ্ঞাপন

বর্তমান কোচ কিকে সেতিয়েন বলেছেন তার দলের চ্যাম্পিয়নস লিগ জেতার দারুণ সুযোগ আছে। মেসি সেতিয়েনের সেই কথার জবাবও দিয়েছেন। মেসি বলেন, ‘সবার নিজের নিজের মতামত আছে। সৌভাগ্যক্রমে আমি প্রত্যেক বছর চ্যাম্পিয়নস লিগ খেলার সুযোগ পেয়েছি আর আমি খুব ভালো করেই জানি। আমরা যেভাবে খেলছি, তাতে শিরোপা জেতা সম্ভব নয়। হয়তো সেতিয়েন ভুল বুঝেছেন।’

শেষ চার মৌসুমে কেবল একবারই উয়েফা চ্যাম্পিয়নস লিগের সেমি ফাইনালে খেলার সুযোগ হয়েছিল কাতালান ক্লাবটির। বাকি তিনবারের একবার রাউন্ড অব-১৬ আর বাকি দুইবার কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিতে হয়েছিল তাদের। শেষবার ফাইনালের অনেক কাছে গিয়েও লিভারপুলের কাছে বিধ্বস্ত হতে হয়েছিল মেসিদের। আর তাই তো এবার চ্যাম্পিয়নস লিগ জিততে মরিয়া তারা। কিন্তু এবারের মৌসুমের রাউন্ড অব-১৬ তে নাপোলির বিপক্ষে ১-১ গোলে ড্র করে এসেছে কাতালান ক্লাবটি আর অপেক্ষা করছে দ্বিতীয় লেগের খেলা কবে মাঠে ফিরবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন