বিজ্ঞাপন

নির্বাচন অংশগ্রহণমূলক হবে: মেনন

March 3, 2018 | 10:46 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা: আগামী জাতীয় সংসদ নির্বাচন অংশগ্রহণমূলক হবে এমন মন্তব্য করে ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন আগামী নির্বাচন সংবিধানের ভিত্তিতেই হবে।

শনিবার বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে দলের মহাসমেবেশে এসব কথা বলেন তিনি।

২১ দফা দাবিতে ওয়ার্কার্স পার্টি ওই সমাবেশে রাশেদ খান মেনন আরও বলেন, বেগম খালেদা জিয়া দুর্নীতির জন্য জেলে গেছেন। আর তার জন্য বিএনপি নির্বাচনে যাবে না, এই অজুহাতে কোনো কাজ হবে না।

বিজ্ঞাপন

মেনন বলেন, ‘উন্নয়নের ধারা অব্যাহত রেখে আমরা এগিয়ে চলেছি। উন্নয়ন ও গণতন্ত্রের এ ধারা টিকিয়ে রাখব না কি বিএনপি-জামায়াত জোট চক্রের হাতে দেশ তুলে দিয়ে দুর্নীতি, দুর্বৃত্তায়ন, লুটপাট, সাম্প্রদায়িকতা, মৌলবাদ ও জঙ্গীবাদের ধারা আবার ফিরিয়ে আনব সেই সিদ্ধান্ত আমাদের নিতে হবে।’

তিনি বলেন, ‘খালেদা জিয়ার জন্য অনেকে মায়াকান্না করছেন। পত্র-পত্রিকা, টকশো ও বিভিন্ন মিটিংয়ে বলা হচ্ছে খলেদা জিয়ার বিরুদ্ধে মামলা দিয়ে জিয়া পরিবারকে নাকি ধ্বংস করার ষড়যন্ত্র হচ্ছে। জিয়া পরিবারের ঐতিহ্য কী? তাদের ঐতিহ্য হত্যা, গুম-খুন, যুদ্ধাপরাধীদের পুনর্বাসন। তাদের ঐতিহ্য হাওয়া ভবনে লুটপাট।’

সরকার দুর্নীতিবাজ, যুদ্ধাপরাধী, ২১ আগস্টে গ্রেনেড হামলাকারীদের বিচার করছে এমন উল্লেখ করে রাশেদ খান মেনন আরও বলেন, সরকার দশ ট্রাক অস্ত্র মামলার বিচার করছে। এর মাধ্যমে তারা আঘাতপ্রাপ্ত হচ্ছে। তারা প্রত্যাঘাত করবে। ষড়যন্ত্র করবে। এদের বিরুদ্ধে সতর্ক থাকতে হবে। অসাম্প্রদায়িক গণতান্ত্রিক শক্তির ঐক্য বজায় রাখতে হবে। ১৪ দলের ঐক্যকে দুর্বল করা যাবে না।

বিজ্ঞাপন

সমাবেশে আরও বক্তব্য দেন দলের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য ফজলে হোসেন বাদশাসহ পলিটব্যুরোর সদস্যরা।

সারাবাংলা/ এজেডকে/আইএ/এমএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন