বিজ্ঞাপন

‘লুটের মনোবৃত্তি নিয়ে সরকার ত্রাণ বিতরণে নিজেদের লোক রেখেছে’

May 15, 2020 | 5:12 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মুন্সীগঞ্জ: ত্রাণ বিতরণের নামে সরকার নিজেদের লোকজনকে নিয়োগ দিয়েছে। তাদের ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান-মেম্বাররাই ত্রাণ বিতরণে যুক্ত ছিলেন। পরে কি হলো তাদের বাড়ি থেকে তেল পাওয়া গেছে, চাল পাওয়া গেছে, ডাল পাওয়া গেছে। লুটের মনোবৃত্তি নিয়েই সরকার নিজেদের লোকদের এর মধ্যে অন্তর্ভূক্ত করেছে।’

বিজ্ঞাপন

শুক্রবার (১৫ মে) মুন্সীগঞ্জে ত্রাণ বিতরণকালে বিএনপি’র সিনিয়র যুগ্ন মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী এসব কথা বলেন। জেলার সিরাজদিখান উপজেলার নিমতলা ও সকাল ১০টার দিকে শ্রীনগর উপজেলার সাতগাঁও বাজার এলাকায় এই ত্রাণ বিতরণ করা হয়।

রিজভী বলেন, ‘মানুষকে বাঁচাতে হবে, তাদের সতর্ক করতে হবে, এই দায়িত্ব সরকারের নেই। তারা উন্নয়নে ভাসিয়ে দিয়েছেন! আজ হাসপতাল নাই কেন? করোনা রোগীর জন্য দরকার ভেনটিলেটার, অক্সিজেন। ৯০ শতাংশ জেলা পর্যায়ের হাসপাতালে এটির ব্যাবস্থা নেই। মানুষ মরবে না বাঁচবে? আপনি তো মানুষ বাঁচানোর কাজ করেন নাই। আপনি কাজ করেছেন আপনার নেতাকর্মীদের উন্নয়নের নামে যেন পকেট ভারি হয় সেজন্য। এখন মানুষ মরুক-বাঁচুক তাতে সরকারের কোনো দায়িত্ব নেই।’

বিএনপি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক জিয়ার নির্দেশে বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপুর উদ্যোগে, শ্রীনগর ও সিরাজদিখানে ৫০০ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে রুহুল কবীর রিজভী অসহায় কর্মহীনদের হাতে ত্রাণ সামগ্রী তুলে দেন। প্রতিটি পরিবারকে সেমাই, চিনি, প্যাকেট দুধ, পোলাউ চাউল, ডাল, পেঁয়াজ ও সাবান দেওয়া হয়।

বিজ্ঞাপন

এ সময় উপস্থিত ছিলেন- জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক আব্দুল কুদ্দুছ ধীরণ, কেন্দ্রীয় যুবদলের সহ সাংগঠনিক সম্পাদক সোহেল আহমেদ, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলেরে সাবেক সহ সম্পাদক আওলাদ হোসেন উজ্জল, শ্রীনগর বিএনপি সভাপতি শহীদুল ইসলাম, সাধারণ সম্পাদক আবুল কালাম, সিরাজদিখান উপজেলা বিএনপি সাধারণ সম্পাদক আওলাদ মোল্লাসহ জেলা উপজেলার বিএনপি ও অঙ্গসংগঠনের নেতারা।

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন