বিজ্ঞাপন

আইসিসি’র সিদ্ধান্তের দিকে তাকিয়ে বিসিবি

May 16, 2020 | 3:27 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

গত বছরের ১৪ অক্টোবর আইসিসি’র সভাশেষে প্রথমবারের মতো অনূর্ধ্ব-১৯ নারী বিশ্বকাপের আয়োজনের সিদ্ধান্ত নিয়েছিল আইসিসি। আর অভিষেক আসরের আয়োজক হিসেবে ঘোষিত হয়েছিল বাংলাদেশের নাম। বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার নির্দেশনা মোতাবেক ২০২১ সালের মার্চে টুর্নামেন্ট আয়োজন করতে প্রস্তুতি শুরু করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নারী উইং। তবে যেহেতু আসর শুরু হতে আরো প্রায় ৮ মাস বাকি সেহেতু অন্যান্য প্রস্তুতির চাইতে মোটা দাগে যে প্রস্তুতিটি নিয়েছিল সেটি হল অনূর্ধ্ব-১৯ নারী ক্রিকেট দল গঠন। এবং তাদের কার্যক্রমও শুরু হয়ে গিয়েছিল। কিন্তু তাতে পানি ঢেলে দিল করোনাভাইরাস।

বিজ্ঞাপন

কেননা প্রাণঘাতী ভাইরাসটি বৈশ্বিক মহামারিতে রূপ নেওয়ায় দেশের অন্যান্য ক্রিকেটের মত অনূর্ধ্ব-১৯ নারী দলের সব ধরনের কার্যক্রমও আপাতত বন্ধ। এদিকে করোনাভাইরাসের কারণে বিশ্বের ক্রিকেটাঙ্গনে যে পরিস্থিতির সৃষ্টি হয়েছে তাতে আগের নির্ধারিত সূচীতে অনূরররধ্ব-১৯ বিশ্বকাপ হবে কিনা সেটা নিয়েও আছে শঙ্কা। এমতাবস্থায় আইসিসি’র সিদ্ধান্তের অপেক্ষায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নারী উইং। তবে বিশ্বকাপ যখনই হোক না কেন করোনা পরিস্থিতি স্বাভাবিক হলেই অনূ-১৯ নারী দলের কার্যক্রম শুরু হয়ে যাবে বলে জানালেন বাংলাদেশ নারী ক্রিকেট উইংয়ের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল।

শনিবার (১৬ মে) নাদেল নিজেই সারবাংলাকে এখবর নিশ্চিত করেছেন।

তিনি জানালেন, ‘আপাতত সবকিছুই বন্ধ। কাজেই বোঝা যাচ্ছে না এই সূচিতে হবে কিনা। সবকিছুই অনিশ্চিত। এটা ২০২১ সালের মার্চে হওয়ার কথা ছিল। সবকিছুই একটা ধারাবাহিকতার মধ্য দিয়ে এগিয়ে যাচ্ছিল। হোঁচট খাওয়ার মতো একটা অবস্থা। নতুন সূচী অনুযায়ী করতে হবে। আমাদের কথা হলো যে সময়ই হোক না পরিস্থিতি স্বাভাবিক হলে আমরা আমাদের অনূ-১৯ নারী দলকে নিয়ে যে পরিকল্পনা ছিল সেটা শুরু করব। কিন্তু এটা যেহেতু আইসিসি’র টুর্নামেন্ট অতএব কখন হবে সেটা ওনাদের সিদ্ধান্তের ওপরেই নির্ভর করবে। দেখি ওনারা কি বলেন।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন