বিজ্ঞাপন

সেরা অবস্থানে থাকতে নেইমারের কঠোর পরিশ্রম

May 16, 2020 | 7:16 pm

স্পোর্টস ডেস্ক

মহামারি করোনাভাইরাসের আতঙ্কের মধ্যেই ইউরোপের কয়েকটি জনপ্রিয় ফুটবল লিগ পুনরায় চালুর তোড়জোড় চলছে। তবে ফরাসি লিগ ওয়ান এসবের মধ্যে নেই, কর্তৃপক্ষ লিগ বাতিল করে দিয়েছে অনেক আগেই। ফলে ফ্রান্সে খেলা ফুটবলারদের মাঠে ফিরতে আরও অনেকটা সময় অপেক্ষা করতে হবে। তাতে কী! অনুশীলন তো আর বন্ধ করা যায় না। মাঠে ফিরতে দেরি হলেও ঠিকই কঠোর অনুশীলন করে যাচ্ছেন ফ্রান্সের ঘরোয়া লিগের চ্যাম্পিয়ন ক্লাব পিএসজি’র তারকা নেইমার জুনিয়র। আগের চেয়ে বেশিই পরিশ্রম করছেন ব্রাজিলিয়ান এই সুপারস্টার।

বিজ্ঞাপন

করোনাভাইরাসের কারণে প্রায় দুই মাস ধরে ফুটবল বন্ধ। নেইমার মাস দুই ধরেই ব্রাজিলের নিজ বাড়িতে অবস্থান করছেন। সেখানেই দীর্ঘদিনের ব্যক্তিগত কোচ রিকার্দো রোসার অধীনে অনুশীলন চালিয়ে যাচ্ছেন। লক্ষ্য যখন পুনরায় মাঠে ফিরতে হবে তখন যেন নিজের সেরা অবস্থানে থাকতে পারেন।

নেইমার তার ওয়েবসাইটকে বলেছেন, ‘ক্লাবে থাকলে যেভাবে করতাম, এখানে একই নিয়মে কঠোর পরিশ্রম করছি। আসলে খেলা না থাকায়, এর অভাব পুরণের জন্য আরও কঠোর অনুশীলন করছি। লক্ষ্যটা হলো, সময় আসলে সঙ্গে সঙ্গে যেন ক্লাবের কাজে ফিরতে পারি। তখন আমি যেন নিজের সেরা অবস্থায় থাকতে পারি।’

ফুটবল যে মিস করছেন সেটা আগেই বলেছিলেন। কথাটা আবারও বললেন ব্রাজিল ফুটবলের বর্তমান সেরা এই ফুটবলার, ‘অবশ্যই আমি মাঠের ফুটবল মিস করছি। তবে রিকা (কোচ) একটা পরিকল্পনা তৈরি করেছে যা আমি অনুসরণ করছি।’

বিজ্ঞাপন

লিগ বাতিল হলেও নেইমারের ক্লাব পিএসজি এখনো তিনটি প্রতিযোগিতায় টিকে আছে। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে উঠেছে পিএসজি। ফরাসি কাপ ও ফরাসি লিগের ফাইনালও খেলতে হবে তাদের।

উল্লেখ্য, ফরাসি লিগ বাতিল হলেও শিরোপা উঠেছে পিএসজি’র শোকেসেই। লিগ স্থগিত হওয়ার আগে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকার কারণে পিএসজিকে লিগ চ্যাম্পিয়ন হিসেবে বেছে নেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন