বিজ্ঞাপন

রাঙামাটিতে আরও এক নার্স করোনা পজেটিভ, শনাক্ত বেড়ে ২৬

May 16, 2020 | 11:47 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাঙামাটি: পার্বত্য জেলা রাঙামাটিতে আরও এক নার্সের করোনা পরীরক্ষা রিপোর্ট পজেটিভ এসেছে। নতুন শনাক্ত এই নার্স রাঙামাটি জেনারেল হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স। করোনা শনাক্ত হওয়া নার্সদের সংস্পর্শে এসেই তিনি আক্রান্ত হয়েছেন।

বিজ্ঞাপন

শনিবার (১৬ মে) রাতে জেলা সিভিল সার্জন কার্যালয়ের করোনা ফোকাল পারসন ডা. মোস্তফা কামাল এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, সন্ধ্যায় চট্টগ্রামের ভেটেনারি ও অ্যানিমেল সায়েন্স বিশ্ববিদ্যালয় (সিভাসু) থেকে আসা নমুনা রিপোর্টে এই নার্সের দেহে করোনা সংক্রমণ ধরা পড়ে। তিনি জেলা শহরের টিএন্ডটি এলাকার বাসিন্দা।

এ নিয়ে রাঙামাটিতে ২৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে দুই চিকিৎসক, ছয় নার্স ও এক স্বাস্থ্যকর্মী রয়েছেন। তবে প্রথমে শনাক্ত হওয়া চারজনের দ্বিতীয় ও তৃতীয় দফায় রিপোর্ট ‘নেগেটিভ’ এসেছে। তাই তারা এখন করোনামুক্ত হয়েছেন বলে দাবি করছে স্বাস্থ্য বিভাগ।

প্রসঙ্গত, ৬ মে রাঙামাটি জেনারেল হাসপাতালে এক সেবিকা ও জেলা শহরের রিজার্ভবাজার এলাকার নয় মাসের এক শিশুসহ চারজনের দেহে প্রথম করোনা শনাক্ত হয়। এরপর ১২ মে রাঙামাটি জেনারেল হাসপাতালের আরেক নার্সের দেহে করোনা শনাক্ত হয়। ১৩ মে রাঙামাটিতে উপজেলা সদরে দুইজন চিকিৎসক ও রাঙামাটি জেনারেল হাসপাতালের তিনজন নার্স, বিলাইছড়ির দুই জন, কাউখালী এক স্বাস্থ্যকর্মী, রাজস্থলীতে একজনসহ মোট নয়জন করোনা শনাক্ত হয়।

বিজ্ঞাপন

১৪ মে রাঙামাটি জেনারেল হাসপাতালে নার্স-আয়াসহ দুইজন, লংগদুতে দুইজন, জুরাছড়ির ছয়জন ও জেলা শহরের আরেক বাসিন্দাসহ মোট ১১ জনের দেহে করোনা শনাক্ত। সবশেষ আজ (শনিবার) আরও নার্স করোনা পজিটিভ হওয়ায় রাঙামাটিতে শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৬ জনে।

সারাবাংলা/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন