বিজ্ঞাপন

বাফুফের কোর্টেই বল ঠেলে দিয়েছে এএফসি

May 17, 2020 | 12:16 am

স্পোর্টস করেসপন্ডেন্ট
ঢাকা: বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ভবিষ্যত কী হবে তা নিয়ে চলছে আলোচনা-সমালোচনা। খেলোয়াড়রা লিগ চাচ্ছে। অন্যদিকে সিংহভাগ ক্লাবই লিগ বাতিলের পক্ষে। লোকসান বিবেচনা করে এই সিদ্ধান্তে পৌঁছেছে ক্লাবগুলো। তবে সিদ্ধান্তের বলটা নিজেদের কোর্টে না রেখে এএফসির ঘাড়ে চাপিয়ে দেয়ার চেষ্টা করেছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। বাতিল না সমাপ্তি টানা হবে এই লিগ সেটা নিয়ে নিজেদের অবস্থান ফেডারেশনকে জানিয়ে দিয়েছে এশিয়ার সর্বোচ্চ ফুটবল অভিভাবকটি।

বিজ্ঞাপন

বলটা নিজের কোর্টে না রেখে বাফুফেকে কোর্টে ঠেলে দিয়েছে এএফসি। জানিয়ে দিয়েছে আজ লিগের ভবিষ্যত নিয়ে সিদ্ধান্ত নিতে হবে বাফুফেকেই। সেই সিদ্ধান্ত পরে জানিয়ে দিতে হবে এএফসিকে। সেটা নিয়ে আলোচনা করে নিজেদের পর্যবেক্ষণ জানাবে এএফসি কর্তৃপক্ষ।

এএফসির ভাষ্যমতে- ‘যে সিদ্ধান্ত নেয়া হবে জানিয়ে দাও আমাদের’।

বিজ্ঞাপন

এর আগে সপ্তাহ দুয়েক আগে ক্লাবগুলোর প্রতিনিধিদের নিয়ে বৈঠক করে ফেডারেশন। সেখানে বেশিরভাগ ক্লাবই লিগ বাতিলের পক্ষে অবস্থান নিয়েছে। পরামর্শ দিয়েছে লিগ বাতিল করা যায় কিনা। এদিকে স্থগিত হওয়া লিগটা আবার মাঠে গড়াতে দেখতে চায় ফুটবলাররা।

এখন চূড়ান্ত সিদ্ধান্তের অপেক্ষায় ফুটবল সংশ্লিষ্টরা। রবিবার (১৭ মে) দুপুর দুটায় বৈঠক হবে লিগের ভবিষ্যত নিয়ে। এখানেই লিগের রূপরেখা নির্ধারণ করা হবে চূড়ান্তভাবে।

বিজ্ঞাপন

এ বিষয়ে ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ এক গণমাধ্যমকে জানান, ‘এএফসির বক্তব্য হলো, এবারের প্রেক্ষাপট সম্পূর্ণ আলাদা। ভারতও লিগের ইতি টেনেছে। এখন তোমরা যেটা ভালো মনে কর, সেই সিদ্ধান্ত নিতে পারো।’

শোনা যাচ্ছে লিগ বাতিল না করে লিগটাকে সমাপ্তি ঘোষণা করার চিন্তা-ভাবনা করা হচ্ছে। তাতে লিগটা একদিক থেকে বাতিলই করা হচ্ছে। তবে এ সিদ্ধান্তে একটা পথ খুলে যেতে পারে। এএফসি কাপের পরবর্তী আসরে দুটি ক্লাব অংশ নিতে পারছে। গত ফেডারেশন কাপে চ্যাম্পিয়ন হওয়ার এএফসি কাপের পরবর্তী আসরে টিকিট নিশ্চিত করে ফেলেছে বসুন্ধরা কিংস। আর এবারের ছয় রাউন্ড পর্যন্ত অসমাপ্ত লিগের পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা আবাহনীও খেলতে পারে পরবর্তী আসর।

বিজ্ঞাপন

এখন কী রূপরেখা আসছে সেটা রবিবার বিকেলের মধ্যে জানা যাবে।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন