বিজ্ঞাপন

ডেঙ্গু নিয়ন্ত্রণে ডিএনসিসির চিরুনি অভিযান, ২৪ হাজার টাকা জরিমানা

May 17, 2020 | 5:33 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ডেঙ্গু রোগবাহী এডিস মশা নিয়ন্ত্রণে ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) শুরু হয়েছে বিশেষ চিরুনি অভিযান। শনিবার (১৬ মে) অভিযানে ৮ বাড়ির মালিককে ২৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বিজ্ঞাপন

শনিবার সকাল থেকে বিকেল পর্যন্ত ডেঙ্গু থেকে নগরবাসীকে সুরক্ষা দিতে ডিএনসিসি’র ৫ টি ওয়ার্ডে বিশেষ পরিচ্ছন্নতা অভিযান (চিরুনি অভিযান) শুরু হয়। চিরুনি অভিযানে মোট ৯৫৩টি বাড়ি, স্থাপনা, নির্মাণাধীন ভবন ইত্যাদি পরিদর্শন করা হয়। এসবের মধ্যে ২৪টি বাড়ি ও স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়া যায়। এসময় ৮টি বাড়ি ও স্থাপনার মালিককে মোট ২৪ হাজার টাকা জরিমানা করা হয়। গণমাধ্যমে পাঠানো এক বার্তায় এসব তথ্য নিশ্চিত করেছেন ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা এ এস এম মামুন।

বার্তায় জানানো হয়, ডিএনসিসির অঞ্চল-১ (উত্তরা) এর ১নং ওয়ার্ডে অবস্থিত উত্তরা ১ ও ২ নম্বর সেক্টরের ২৯৬টি নির্মাণাধীন বাড়ি ও প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ৬টি বাড়ি ও নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়া যায়। এর মধ্যে ৪টি নির্মাণাধীন ভবনের মালিককে ১ হাজার টাকা করে মোট ৪ হাজার টাকা জরিমানা করা হয়।

বিজ্ঞাপন

অঞ্চল-২ (মিরপুর-২) এর ৬ নং ওয়ার্ডের মিরপুর সেকশন ৬ ও পল্লবী এলাকার ৪৫০টি বাড়ি ও স্থাপনায় চিরুনি অভিযান চালিয়ে ১টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়। ওই বাড়ির মালিককে সতর্ক করে দেওয়া হয়।

অঞ্চল-৩ (মহাখালী) এর ১৮ নম্বর ওয়ার্ডের শাহজাদপুর এলাকায় ১৭১টি বাড়ি, নির্মাণাধীন ভবনে চিরুনি অভিযান চালিয়ে ১১টি বাড়ি, স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়া যায়। তাদের মধ্যে ২টি স্থাপনা মালিককে ৫ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

অঞ্চল-৪ (মিরপুর-১০) এর ১২ নম্বর ওয়ার্ডের টোলারবাগ এলাকায় ১৭টি নির্মাণাধীন ভবন ও ৭টি খালি প্লটে চিরুনি অভিযান চালানো হয়। এর মধ্যে ২টি নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়া যায়। তাদের প্রত্যেককে ৫ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

বিজ্ঞাপন

অঞ্চল-৫ (কারওয়ান বাজার) এর ৩২ নম্বর ওয়ার্ডের আসাদগেইটের আশেপাশের এলাকায় ১২টি নির্মাণাধীন ভবন, প্রতিষ্ঠানে চিরুনি অভিযান চালানো হয়। এর মধ্যে ৪টি নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়া যায়। তাদেরকে জরিমানা করা হয় নি, তবে সতর্ক করা হয়।

এডিস মশা নিয়ন্ত্রণে চিরুনি অভিযান অব্যাহত থাকবে বলেও জানানো হয় ডিএনসিসি’র ওই বার্তায়।

সারাবাংলা/এসএইচ/আইই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন