বিজ্ঞাপন

টাকা না পেয়ে বিমানবন্দরে মালদ্বীপ ফেরত শ্রমিকদের ক্ষোভ

May 17, 2020 | 10:23 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: সরকার ঘোষিত পাঁচ হাজার টাকা না পাওয়ায় বিমান বন্দরে বিক্ষোভ করেছে মালদ্বীপ থেকে ফেরা প্রবাসী কর্মীরা। তাদের অভিযোগ এর আগে কুয়েত, সৌদি আরব থেকে ফিরে আসা প্রবাসী শ্রমিকদের প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় পাঁচ হাজার করে টাকা দিলেও তাদের ক্ষেত্রে কোনো টাকা দেওয়া হয়নি।

বিজ্ঞাপন

শনিবার (১৬ মে) মাঝরাতে হযরত শাহজালাল আন্তজার্তিক বিমান বন্দরে ওইসব শ্রমিকদের বিক্ষোভ করা ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখা যায়। ভিডিওতে দেখা গেছে, মেঝেতে শুয়ে বসে তারা ওই পাঁচ হাজার টাকা চেয়ে স্লোগান দিচ্ছেন। দাবি মানার কথা বলা হচ্ছে।

জানা যায়, এর কয়েক ঘণ্টা আগে শনিবার রাতেই মালদ্বীপ থেকে ৩৫৩ জন প্রবাসী শ্রমিকদের নিয়ে আসে বিমান বাংলাদেশের একটি ফ্লাইট। শ্রমিকেরা ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা শেষ করে প্রবাসী কল্যাণ ডেস্কের সামনে কর্মকর্তাদের উদ্দেশ্যে টাকার কথা বলেন। ডেস্কে থাকা কর্মকর্তা টাকা নেই বলে জানান তাদের। সে সময় কর্মকর্তা ও ফিরে আসা কর্মীদের সঙ্গে বাক বিতণ্ডার পরে কর্মকর্তারা ডেস্ক থেকে চলে যান। এরপর শুরু হয় বিক্ষোভ।

উল্লেখ্য, করোনাভাইরাসের প্রাদুর্ভাবে কাজ হারিয়ে দেশে ফেরা প্রবাসী শ্রমিকদের পাঁচ হাজার করে টাকা দেওয়ার ঘোষণা দিয়েছিলেন প্রবাসী কল্যাণ এ বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

বিজ্ঞাপন

সে ঘোষণা অনুযায়ী বিদেশ থেকে ফিরে আসা কর্মীদের স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জামের সঙ্গে পাঁচ হাজার করে টাকা দেওয়া হয়। এর আগে সৌদি আরব, কুয়েত, ওমান, বাহরাইন থেকে ফিরে আসা প্রবাসী শ্রমিকদের প্রত্যেককে টাকা ও স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জাম দিয়েছে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়।

সারাবাংলা/জেআর/একে

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন