বিজ্ঞাপন

বায়ার্নে নতুন রূপে অভিষেক ক্লোসার

May 17, 2020 | 2:15 pm

স্পোর্টস ডেস্ক

করোনাভাইরাসের এই মহামারির মধ্যেই শনিবার (১৬ মে) আনুষ্ঠিনভাবে শুরু হয়েছে জার্মান বুন্দেস লিগার স্থগিত হয়ে থাকা মৌসুম। এর ২৪ ঘণ্টা পর মাঠে নামছে বর্তমান চ্যাম্পিয়ন দল বায়ার্ন মিউনিখ। মাঠে আবারো বাভারিয়ানদের জার্সি গায়ে চড়াবেন টমাস মুলার, রবার্ট লেভান্ডোফস্কিরা। অবশ্য কেবল আকর্ষণটা মুলার-লেভান্ডোফস্কিদের নিয়েই নয়, কোচ হিসেবে বায়ার্নের ডাগ আউটে অভিষেক হচ্ছে জার্মান কিংবদন্তী মিরোস্লাভ ক্লোসার।

বিজ্ঞাপন

কিছু দিন আগে বায়ার্নের ডাগ আউটেই সহকারী কোচ হিসেবে যোগ দিয়েছেন ক্লোসা। বিশ্বকাপের ইতিহাসে রোনালাদো লিমাকে টপকে সর্বোচ্চ গোলদাতা বনে যাওয়া ক্লোসা নিজের সবটুকু উজাড় করে দিবেন লেভান্ডোফস্কিদের মধ্যে। এই ম্যাচে নামার আগে ২৫ ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে অবস্থান বাভারিয়ানদের বায়ার্ন। রোববার রাতে বার্লিনে অ্যাওয়ে ম্যাচ খেলতে গেলেও কঠিন পরিস্থির মধ্যেই পড়তে হবে বায়ার্নকে। চলতি মৌসুমে ঘরের মাঠে বুরুশিয়া ডর্টমুন্ড ও বরুসিয়া মঞ্চেনগ্ল্যাডবাখকে হারিয়ে ছিল ইউনিয়ন বার্লিন।

নতুন করে ফুটবল মাঠে গড়ানোয় বেশ উচ্ছ্বসিত বায়ার্ন খেলোয়াড়রা। আর শিষ্যদের সঙ্গে সেই উচ্ছ্বাসে যোগ দিয়েছেন বাভারিয়ান কোচ হান্স ডিয়েটার ফ্লিকও। তিনি বলেন, ‘দুইশর বেশি দেশের মানুষ টেলিভিশনের সামনে বসবেন আমাদের খেলা দেখার জন্য। আমি জানি বিশ্বজুড়ে আমাদের সমর্থক সংখ্যা অনেক। আমরা আমাদের সমর্থকদের খেলা দেখাতে চাই।’

বিজ্ঞাপন

সমর্থকদের একটি সুখবরও দিয়েছেন বায়ার্ন কোচ। জানিয়েছেন রবার্ট লেভান্ডোফস্কি এখন পুরোপুরি সুস্থ। ম্যাচ খেলার জন্যও সে ফিট। নিজের সুস্থতার কথা নিজেই জানিয়েছেন লেভান্ডোফস্কি। তিনি বলেন, ‘আমি এখনই সবচেয়ে বেশি ফিট। গত দু’মাসে ফিটনেসের দিকে ভালো করে নজর দিতে পেরেছি।’

বাংলাদেশ সময় রাত ১০টায় শুরু হবে ইউনিয়ন বার্লিন এবং বায়ার্ন মিউনিখের মধ্যকার ম্যাচটি। দু’দলের শেষ দেখায় জয় পেয়েছিল বায়ার্ন। রবার্ট লেভান্ডোফস্কি এবং বেনজামিন পাভার্ডের গোলে সেবার ২-১ গোলের ব্যবধানে জয় পেয়েছিল বাভারিয়ানরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন