বিজ্ঞাপন

দায়িত্ব নিয়েই ২ শীর্ষ কর্মকর্তাকে চাকরিচ্যুত করলেন তাপস

May 17, 2020 | 8:18 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র হিসেবে দায়িত্ব নেওয়ার পরদিনই করপোরেশনের দুই শীর্ষ কর্মকর্তাকে চাকরিচ্যুত করলেন ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বিজ্ঞাপন

চাকরিচ্যুত শীর্ষ দুই কর্মকর্তা হলেন— ডিএসসিসির অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. আসাদুজ্জামান ও প্রধান রাজস্ব কর্মকর্তা ইউসুফ আলী সরদার। এ দু’জনের বিরুদ্ধে কমিশন বাণিজ্য, দুর্নীতিসহ নানা অভিযোগ তদন্তাধীন ছিল।

ডিএসসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ মো. ইমদাদুল হক রোববার (১৭ মে) সন্ধ্যায় সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

ইমদাদুল হক বলেন, নতুন মেয়র দায়িত্ব নেওয়ার পর তাদের দু’জনকে লিখিতভাবে চাকরিচ্যুত করা হয়েছে। তাদের সম্পর্কে আর কোনো মন্তব্য করা সম্ভব নয় এ মুহূর্তে।

বিজ্ঞাপন

এক প্রশ্নে জবাবে ডিএসসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা বলেন, বাকি যাদের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ রয়েছে, প্রমাণিত হলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

দুই কর্মকর্তাকে চাকরিচ্যুত করার আগের দিন গতকাল শনিবার (১৬ মে) আনুষ্ঠানিকভাবে ডিএসসিসির মেয়রের দায়িত্ব নেন শেখ ফজলে নূর তাপস। ওই সময় তিনি বলেন, ডিএসসিসিকে শতভাগ দুর্নীতিমুক্ত করা হবে আমার অন্যতম একটি লক্ষ্য

পরদিন, অর্থাৎ আজ রোববার সকালে করপোরেশনের কর্মকর্তাদের নিয়ে আয়োজিত সভায় তাপস হুঁশিয়ারি দিয়ে বলেন, ‘দুর্নীতি, স্বজনপ্রীতি কিংবা দায়িত্ব অবহেলা বরদাশত করা হবে না।’ এমন হুঁশিয়ারির পর বিকেলেই ওই দুই কর্মকর্তাকে চাকরিচ্যুত করা হয়েছে।

বিজ্ঞাপন

এ বিষয়ে ডিএসসিসির নতুন দায়িত্বপ্রাপ্ত সচিব আকরামুজ্জামান সাংবাদিকদের বলেন, সিটি করপোরেশন আইন অনুযায়ী করপোরেশন যদি মনে করে কাউকে চাকরি থেকে বাদ দেওয়া দরকার, সেক্ষেত্রে তিন মাসের বেতন দিয়ে তাকে বিদায় করে দিতে পারে। এ নিয়মেই দুই কর্মকর্তাকে অপসারণ করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাকরিচ্যুত ওই দুই কর্মকর্তার সঙ্গে যোগাযোগের চেষ্টা করলেও তাদের সাড়া পাওয়া যায়নি।

সারাবাংলা/এসএইচ/টিআর

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন