বিজ্ঞাপন

শেখ হাসিনার দেশে ফেরার দিনে করোনাযুদ্ধেও জয়ের অঙ্গীকার আ.লীগের

May 17, 2020 | 10:45 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে বঙ্গবন্ধুকন্যার সাহসী নেতৃত্বে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসের (কোভিড-১৯) বিরুদ্ধে দেশের চলমান যুদ্ধেও জয়ের অঙ্গীকার করল ক্ষমতাসীন আওয়ামী লীগ।

বিজ্ঞাপন

রোববার (১৭ মে) বিকেলে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি রাজনৈতিক কার্যালয়ে দলীয় সভাপতির স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে এক মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করে আওয়ামী লীগ। মিলাদ ও দোয়া মাহফিলে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও শারীরিক সুস্থতা কামনা করে দোয়া করা হয়। পাশাপাশি করোনাভাইরাস থেকে বাংলাদেশের মানুষকে রক্ষা করার জন্য দোয়া করা হয়।

বঙ্গবন্ধুকন্যার স্বদেশ প্রত্যাবর্তনের দিন আজ

বিজ্ঞাপন

মিলাদ ও দোয়া মাহফিলের শুরুতে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক। মিলাদ ও দোয়া পরিচালনা করেন মাওলানা মোমিন সিরাজী।

অনুষ্ঠানে স্বদেশ প্রত্যাবর্তন দিবসে দলের অঙ্গীকার ব্যক্ত করে নানক বলেন, আজকের এই দিবসে আমরা দ্ব্যর্থহীনভাবে বলতে চাই, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সামরিক শাসনের যাঁতাকল থেকে মুক্ত করে গণতন্ত্রকে প্রতিষ্ঠিত করার যুদ্ধে আমরা শেখ হাসিনার নেতৃত্বে জয়লাভ করেছিলাম। আমরা জয়লাভ করেছিলাম সাম্প্রদায়িকতার বিরুদ্ধে। সেই শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ এগিয়ে চলেছে। ইনশাল্লাহ শেখ হাসিনা সততা সাহসিকতা ও দেশপ্রেমে যে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন, এই করোনাভাইরাসের বিরুদ্ধে যুদ্ধেও আমরা শেখ হাসিনার নেতৃত্বে জয়লাভ করব।

বিজ্ঞাপন

মিলাদ ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, ডা. দীপু মনি, হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বি এম মোজাম্মেল হোসেন, এস এম কামাল হোসেন, আফজাল হোসেন দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ, শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা সুলতানা, শিক্ষা বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাপা, উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপদফতর সম্পাদক সায়েম খান, কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য ইকবাল হোসেন অপু, শাহবুদ্দিন ফরাজি, আনোয়ার হোসেনসহ কার্যালয়ের কর্মকর্তারা।

এছাড়াও শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগসহ অন্যান্য সংগঠনগুলো ঘরোয়াভাবে বিভিন্ন কর্মসূচি পালন করে। এদিন বাদ আছর শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুবলীগ কেন্দ্রীয় কার্যালয়ে ও মিরপুর-১ (শাহ আলী মাজার প্রাঙ্গণে) বাংলাদেশ আওয়ামী যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিলের নির্দেশে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর শাখার উদ্যোগে আলাদা আলাদা দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল শেষে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর শাখা যুবলীগ কেন্দ্রীয় কার্যালয়ের সম্মুখে ও মিরপুর শাহ আলী মাজার প্রাঙ্গণে তবরাক বিতরণ করা হয়।

বিজ্ঞাপন

বাংলাদেশ ছাত্রলীগও শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে দেশ ও জাতির কল্যাণে, গণতন্ত্রের উন্নয়নে ও আধুনিক উন্নত সমৃদ্ধ অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ায় অসামান্য অবদান রাখার জন্য শেখ হাসিনার সুন্দর জীবন ও দীর্ঘায়ু কামনা করে দোয়া মাহফিল ও বিশেষ প্রার্থনা সভার আয়োজন করে। বাদ আসর ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে অনুষ্ঠিত হয়। এছাড়াও জগন্নাথ হল উপাসনালয়ে  রাতে প্রার্থনা সভা অনুষ্ঠিত হয়।

এবার করোনা সংকটের কারণে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনের ঐতিহাসিক দিবসটিতে জনসমাগমপূর্ণ রাজনৈতিক কর্মসূচি পরিহার করে আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো। এবার ঘরে বসে স্বাস্থ্যবিধি মেনে দেশবাসীকে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার সুস্থ ও দীর্ঘ জীবন কামনায় পরম করুণাময়ের নিকট প্রার্থনা করার আহ্বান জানিয়েছে আওয়ামী লীগ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন