বিজ্ঞাপন

৮ কোটি সাড়ে ৬৩ লাখ টাকা সরকারি প্রণোদনা পাচ্ছে কওমি মাদরাসাগুলো 

May 18, 2020 | 5:21 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: করোনা সংকটে কওমি মাদরাসাগুলোতে মোট ৮ কোটি ৬৩ লাখ ৪৫ হাজার টাকা সরকারি প্রণোদনা পাচ্ছে। দেশের আটটি বিভাগের ৬ হাজার ৯৭০টি মাদরাসা এই অনুদানের জন্য তালিকাভুক্ত করা হয়েছে। তবে মাদরাসার ছাত্রসংখ্যার ভিত্তিতে অনুদান কম বেশি হতে পারে।

বিজ্ঞাপন

কওমি মাদরাসার জন্য ৮ কোটি টাকা সহায়তা প্রধানমন্ত্রীর

সোমবার (১৮ মে) প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জানানো হয়, যেসকল মাদরাসার ছাত্রসংখ্যা ১০০ অথবা এর কম সেই মাদরাসা পাবে ১০ হাজার টাকা, আর মাদরাসার ছাত্রসংখ্যা ১০১ থেকে ২০০ এর মধ্যে হলে পাবে ১৫ হাজার টাকা এবং ছাত্রসংখ্যা ২০১ ও এর অধিক হলে ২০ হাজার টাকা পাবে। বরাদ্দকৃত অনুদান ১৭ মে জেলা প্রশাসকদের ব্যাংক হিসাবে ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফারের মাধ্যমে পাঠানো হয়েছে।

বিভাগ ওয়ারি মাদরাসা ও বরাদ্দকৃত অর্থের পরিমাণ হচ্ছে রংপুর বিভাগে ৮৩৯টি মাদরাসার জন্য ৯৪ লাখ ২৫ হাজার টাকা, রাজশাহী বিভাগের ৬৬২টি মাদরাসার জন্য ৭৪ লাখ ৪৫ হাজার টাকা, খুলনা বিভাগের ৪৩১টি মাদরাসার জন্য ৫৫ লাখ ৮০ হাজার টাকা, বরিশালের ২০২টি মাদরাসার জন্য বরাদ্দ ২৬ লাখ ৩৫ হাজার, ময়মনসিংহ বিভাগের ৯৩৭টি মাদরাসার জন্য বরাদ্দ ১ কোটি ৩১ লাখ ৫ হাজার টাকা, ঢাকা বিভাগের ২ হাজার ২০২টি মাদরাসার অনুকুলে বরাদ্দ ২ কোটি ৫৫ লাখ ৩০ হাজার টাকা, চট্টগ্রাম বিভাগের ১ হাজার ২১১টি মাদরাসার জন্য বরাদ্দ ১ কোটি ৭৭ লাখ ৬৫ হাজার টাকা, সিলেট বিভাগের ৪৮৬টি মাদরাসার জন্য বরাদ্দ ৪৮ লাখ ৬০ হাজার টাকা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/এমআই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন