বিজ্ঞাপন

ঘূর্ণিঝড় আম্পান মোকাবিলায় প্রস্তুতি নিচ্ছে বিদ্যুৎ বিভাগ

May 18, 2020 | 6:04 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ঘূর্ণিঝড় আম্পান মোকাবিলায় পর্যাপ্ত প্রস্তুতি নিতে বিদ্যুৎ বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। তিনি বলেছেন, রক্ষণাবেক্ষণ ও মেরামত কার্যক্রম দ্রুততার সঙ্গে করে তাৎক্ষণিকভাবে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে হবে।

বিজ্ঞাপন

সোমবার (১৮ মে) প্রতিমন্ত্রী তার বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিদ্যুৎ বিভাগ, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড, পাওয়ার গ্রিড কোম্পানি ও পাওয়ার সেলের সঙ্গে চলমান প্রকল্পের অগ্রগতি ও বাস্তবায়ন এবং ভবিষ্যৎ কর্মপন্থা নিয়ে পর্যালোচনা সভায় এসব কথা বলেন।

আরও পড়ুন- গতি পাচ্ছে আম্পান, অবস্থান উপকূল থেকে হাজার কিলোমিটার দূরে

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের ১৮ জন করোনায় আক্রান্ত বলে সভায় উল্লেখ করেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী। তিনি বলেন, অফিসগুলো সবসময় পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে। সতর্কতার কোনো ঘাটতি থাকা যাবে না। কোভিড-১৯ নিয়ে স্বাস্থ্য অধিদফতরের গাইডলাইন যথাযথভাবে অনুসরণ করতে হবে।

বিজ্ঞাপন

মুজিববর্ষেই দেশের প্রতিটি ঘরে যেন বিদ্যুৎ পৌঁছে দেওয়া যায়, সেজন্য এ সংক্রান্ত প্রকল্পগুলো যথাসময়ে বাস্তবায়নে সংশ্লিষ্ট কর্মকর্তাদের তাগিদ দেন প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

আলোচনায় বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড, পাওয়ার গ্রিড কোম্পানি ও পাওয়ার সেল তাদের কার্যক্রম ও চলমান প্রকল্পের অবস্থা তুলে ধরেন।

ভার্চুয়াল এ সভায় অন্যান্যের মধ্যে বিদ্যুৎ বিভাগের সচিব ড. সুলতান আহমেদ, আরইবি’র চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) মঈন উদ্দিন, পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসেন ও পাওয়ার গ্রিড কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক গোলাম কিবরিয়া উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

ফাইল ছবি

সারাবাংলা/জেআর/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন