বিজ্ঞাপন

বাবা হলেন উসাইন বোল্ট

May 19, 2020 | 2:33 pm

স্পোর্টস ডেস্ক

বাবা হয়েছেন বিশ্বের দ্রুততম মানব উসাইন বোল্ট। বোল্ট ও তার বান্ধবী ক্যাসি বোনেটের সংসারে জন্ম নিয়েছে ফুটফুটে এক কন্যা সন্তান। এক টুইট বার্তায় খবরটি নিশ্চিত করেছেন জ্যামাইকার প্রধানমন্ত্রী অ্যান্ড্রু হোলনেস।

বিজ্ঞাপন

গতকাল সোমবার (১৮ মে) অ্যান্ড্রু হোলনেস টুইটারে লিখেন, ‘তাঁদের শিশু কন্যার আবির্ভাব উপলক্ষে আমাদের স্প্রিন্ট কিংবদন্তি উসাইন বোল্ট ও কেসি বেনেটকে অভিনন্দন।’

ঘরে নতুন অতিথি আসতে যাচ্ছে সেটা গত মার্চেই জানিয়েছিলেন উসাইন বোল্ট। এক ভিডিও বার্তায় অনাগত সন্তানের লিঙ্গ পরিচয়ও জানিয়েছিলেন বোল্ট দম্পত্তি।

বিজ্ঞাপন

নিজে বিস্ময়কর কিছু রেকর্ডের মালিক। তবে বোল্ট বলেছেন, তিনি চান না তার সন্তান অ্যাথলেটিকসে ক্যারিয়ার গড়ুক। এতো চাপের মধ্যে সন্তানদের ফেলতে চান না কিংবদন্তি অ্যাথলেট, ‘আমার বাচ্চাদের জন্য ওটি খুব কষ্টের কাজ হবে। ওরা যদি চায় (স্প্রিন্টার হতে) আমার কোনো আপত্তি থাকবে না। তবে শুরুতে আমি নিরুৎসাহিত করব। কারণ, আমি তো জানি কী পরিমান চাপ সামলাতে হয়।’

২০১৭ সালে অবসরে যাওয়ার আগে অলিম্পিক ও বিশ্ব চ্যাম্পিয়নশিপ মিলিয়ে ১৯টি সোনা জিতেছেন বোল্ট। ১০০ ও ২০০ মিটার স্প্রিন্টে অলিম্পিকে টানা তিনবার সোনা জিতেন জ্যামাইকান কিংবদন্তি। ১০০ ও ২০০ মিটারে বিশ্বরেকর্ডের মালিকও তিনি। সোনা সংখ্যা আরও একটা বেশি হতে পারত যদি সতীর্থ ডোপ পাপের কারণে ২০১৭ সালে একটি সোনা না খোয়াতে হতো।

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন